• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ফেব্রুয়ারি ৮, ২০২১, ০৪:৫২ পিএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ৮, ২০২১, ০৪:৫২ পিএম

অস্ট্রেলিয়ায় জয় দিয়ে শুরু সেরেনা-ওয়াসাকার 

অস্ট্রেলিয়ায় জয় দিয়ে শুরু সেরেনা-ওয়াসাকার 

ক্রীড়াঙ্গনে দর্শকদের মাঠে ফিরিয়ে আজ শুরু হয়েছে অস্ট্রেলিয়ান ওপেন। অনেক আলোচনা সমালোচনার পর শুরু হওয়া এই গ্র্যান্ডস্লামে নিজেদের প্রথম ম্যাচেই জয় পেয়েছেন ধ্রুপদী খেলোয়াড় সেরেনা উইলিয়ামস। এছাড়াও সাবেক বিশ্বচ্যাম্পিয়ন নাওমি ওসাকাও জিতেছেন। তবে প্রথম ম্যাচে হেরেই বিদায় নিয়েছেন আরেক এক নম্বর তারকা অ্যাঞ্জেলিক কেবরার। 

৩৯ বছর বয়সী সেরেনা প্রথম ম্যাচেই মুখোমুখি হন জার্মান তারকা লরা সিগমন্ডের। তবে সেই ম্যাচে বেশ সহজেই জিতেছেন সেরেনা। ৬-১ এবং ৬-১ গেমের সেটে সরাসরি দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেন তিনি। অবশ্য সেরেনার বড় বোন ভেনাসও জয় পেয়েছেন ওপেনে। প্রথম রাউন্ডেই বেলজিয়ামের ক্রিস্টেন ফ্লিপকেন্সকে ৭-৫ এবং ৬-২ গেম ব্যবধানে হারিয়ে দ্বিতীয় রাউন্ডে তিনিও উঠেছেন। 

২০১৯ সালে অস্ট্রেলিয়া ওপেনে জিতেছিলেন তারকা নাওমি ওসাকা। এবার একই টুর্নামেন্টে আনেস্তাসিয়া পাভলোশেঙ্কোভাকে ৬-১ ও ৬-২ গেমে হারিয়ে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেছেন তিনি। তবে তিনবারের গ্র্যান্ডস্লাম জয়ী তারকা কেবরার ৬-০ এবং ৬-৪ ব্যবধানে হেরেছেন যুক্তরাষ্ট্রের বার্নার্ডো পেরার কাছে। 

এবারের আসরে দর্শকের সংখ্যা নিয়ন্ত্রণে থাকলেও বেশ প্রাণবন্তভাবেই শুরু হয়েছে গ্র্যান্ডস্ক্লাম খ্যাত অস্ট্রেলিয়ান ওপেন। তবে ভক্তদের ভালো কিছুই উপহার দিবেন সেরেনা-ওসাকা, এমনটিই প্রত্যাশা সবার।