• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৯, ২০২১, ০১:৩৭ পিএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ১৯, ২০২১, ০১:৩৭ পিএম

অস্ট্রেলিয়াকে বিদায়ের অভিবাদন জানালেন সেরেনা? 

অস্ট্রেলিয়াকে বিদায়ের অভিবাদন জানালেন সেরেনা? 

সেরেনা উইলিয়ামস ক্রীড়াঙ্গণে এক অনুপ্রেরণার নাম। মা হওয়ার পরেও গ্র্যান্ডস্ল্যাম জিতে এই মার্কিন টেনিস তারকা প্রমাণ করেছেন, শেষ হতে দেরি আছে অনেক। তবে এবার অস্ট্রেলিয়া ওপেনের সেমিফাইনালে জাপানের নাওমি ওসাকার বিপক্ষে হারের পর দীর্ঘক্ষণ ধরে দর্শকদের দিকে হাত নেড়ে বিদায় নেয়াকে অন্যকিছুর ইঙ্গিত হিসেবে দেখতে চাইছেন অনেকে। 

৩৯ বছর বয়সী সেরেনা সেমিফাইনালে ওসাকার বিপক্ষে ৬-৩ এবং ৬-৫ গেমে সেট হেরেছেন। ২০১৮ সালে মাতৃত্বকালীন বিরতির পর থেকে ২৩তম গ্র্যান্ডস্ল্যামে আটকে আছেন তিনি। আরেকটি গ্র্যান্ডস্ল্যাম পেলেই ছুঁয়ে ফেলবেন মার্গারেট স্মিথ কোর্টকে, যিনি ২৪টি গ্র্যান্ডস্ল্যাম নিয়ে এখন পর্যন্ত সেরা টেনিস তারকা। তবে ওসাকার বিপক্ষে এমন ছোট খাটো ভুলের মাশুল হিসেবে হেরে বিদায় নেয়ায় সেরেনার শেষ দেখেছিলেন অনেকেই। 

সংবাদ সম্মেলনে অশ্রুসিক্ত সেরেনা বলেন, “আজ সেরা ফলাফল বা পারফরম্যান্স হয়নি, তবে এমনটা ঘটতেই পারে। আমি আপনাদের সামনে খেলতে পেরে চিরঋণী এবং চিরকৃতজ্ঞ। আমি কখনও বিদায় নিলে কাউকে জানাবো না। আমি উঠছি।” কিছুক্ষণ পরেই সামাজিক যোগাযোগ মাধ্যমে দর্শকদের ধন্যবাদ জানিয়ে পোস্ট দেন তিনি। 

এদিকে ওসাকা চান সেরেনা আজীবনই খেলুক, কারণ তাকে অনুপ্রেরণা হিসেবেই দেখেন তিনি। অন্যদিকে এবছর পুরুষ এককে অস্ট্রেলিয়ান ওপেনের আরেক দাবীদার নোভাক জোকোভিচও সেরেনার প্রতি সহমর্মিতা প্রকাশ করেছেন। তবে দীর্ঘক্ষণ ধরে হাত নেড়ে যদি অস্ট্রেলিয়া ওপেনকে চিরদিনের জন্য বিদায় জানালেও অন্তত টেনিসকে ইতিহাস গড়েই বিদায় জানাবেন এমনটিই ভক্তদের প্রত্যাশা।