• ঢাকা
  • সোমবার, ০১ মার্চ, ২০২১, ১৭ ফাল্গুন ১৪২৭
প্রকাশিত: ফেব্রুয়ারি ২২, ২০২১, ০৪:১৩ পিএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ২২, ২০২১, ০৪:১৩ পিএম

ক্রাইস্টচার্চে অজিদের পরাজয় 

ক্রাইস্টচার্চে অজিদের পরাজয় 

আজ থেকে শুরু হয়েছে অস্ট্রেলিয়ার নিউজিল্যান্ড সফর। বাংলাদেশের বিপক্ষে তিনটি করে ওয়ানডে এবং টি-টোয়েন্টি খেলার আগে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি খেলবে দুই দল। ডেভন কনওয়ের ব্যাটিং এবং ইস সোধির বোলিং তান্ডবে আজ ক্রাইস্টচার্চে ৫৩ রানে জয় পেয়েছে স্বাগতিকরা।  

টসে জিতে প্রথমেই ফিল্ডিং বেছে নিয়েছিলো সফরকারী অস্ট্রেলিয়া। তাদের পরিকল্পনাও বেশ সফল বলা চলে। পাওয়ার প্লের মধ্যে কিউইদের ছিলো না তিন উইকেট, স্কোরবোর্ডে রান তখন মাত্র ৩৪। সেখান থেকে দলকে রানের ধারায় ফিরিয়ে আনেন কনওয়ে এবং গ্লেন ফিলিপস জুটি। ৭৪ রানের জুটি মার্কাস স্টোনিসের বলে ভাঙ্গার পরেও লড়াই চালিয়ে গিয়েছেন কনওয়ে। জেমস নিশাম এবং মিশেল স্যান্টনারকে নিয়ে যথাক্রমে ৪৭ ও ৪৪ রান করে দলকে যখন ১৮৪ রানের পুঁজি এনে দিয়েছেন, তখন সবকটি ওভার শেষ। ৫৯ বলে ৯৯ রানে অপরাজিত কনওয়ে অবশ্য এক রানের আক্ষেপে পুড়তেই পারেন। 

জবাবে ব্যাট করতে নেমে একই অবস্থা হয়েছিলো অজিদেরও। পাওয়ার প্লেতে নেই চার উইকেট, রান মাত্র ৩৬। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারিয়েছে তারা। কিছুটা লড়াকু মেজাজে থাকা মিশেল মার্শ সপ্তম উইকেটে আউট হয়ে গেলে জয়ের আশা সেখানে অনেকটা নিভে যায়। অ্যাস্টন অ্যাগারকে তুলে নিয়ে বাকি ভরসাও শেষ করে দেন চার উইকেট নেয়া কিউই বোলার ইস সোধি। তার দুর্দান্ত বোলিংয়ে ১৩১ রানে গুটিয়ে যায় সফরকারীদের ইনিংস। 

আগামী ২৫ ফেব্রুয়ারি বৃহস্পতিবার ডানেডিনে দ্বিতীয় টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে দুই দল।