• ঢাকা
  • মঙ্গলবার, ২০ এপ্রিল, ২০২১, ৭ বৈশাখ ১৪২৮
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৪, ২০২১, ০৩:২৭ পিএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ২৪, ২০২১, ০৩:২৭ পিএম

পিংক বল টেস্ট

টসে হেরে ফিল্ডিংয়ে ভারত 

টসে হেরে ফিল্ডিংয়ে ভারত 

চেন্নাইয়ে প্রথম টেস্টে সফরকারী ইংল্যান্ডের কাছে হারের লজ্জা পেয়েছিলো ভারত। তবে দ্বিতীয় টেস্টে দর্শকদের নিয়ে জয়ে ফিরেছিলো স্বাগতিকরা। ১-১ সমতায় থাকায় সবচেয়ে গুরুত্বপূর্ণ ম্যাচ হিসেবে উঠে এসেছে আজ থেকে শুরু হওয়া পিংক বল টেস্ট। আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে টসে হেরে ভারতকে প্রথমেই ফিল্ডিংয়ে নামতে হয়েছে। 

এই গুরুত্বপূর্ণ টেস্ট জিতলে টেস্ট বিশ্বকাপের ফাইনালে ওঠার হিসাবনিকাশে বেশ এগিয়ে যাবে ইংল্যান্ড। অন্যদিকে এই টেস্ট তো বটেই, কাঙ্ক্ষিত সেই ফাইনাল খেলতে হলে ভারতকে জিততে হবে এর পরের টেস্টও। সব মিলিয়ে বেশ চাপে আছে ভারত। 
এই চাপমুক্ত হতেই দলে দুটি পরিবর্তন এনেছে স্বাগতিকরা। মোহাম্মদ সিরাজের বদলে দলে জায়গা পেয়েছেন ইশান্ত শর্মা। অন্যদিকে কূলদীপ যাদবের বদলে দলে এসেছেন ওয়াশিংটন সুন্দর। ওয়াশিংটনের জুটি গড়ার সক্ষমতার প্রমাণ ইতোমধ্যে পেয়েছে অধিনায়ক বিরাট কোহলি, আর এটিই একজন স্পিনারের উর্ধ্বে তাকে দলে জায়গা দিয়েছে। 

অন্যদিকে জয়ের জন্য মরিয়া ইংল্যান্ড যেন নিজেদের সেরা দলকে নামিয়েছে। পেস জুটিতে স্টুয়ার্ড ব্রড এবং জেমস এন্ডারসনকে একসঙ্গে খেলাচ্ছেন, সঙ্গে থাকছেন জোফরা আর্চার। জনি বেয়ারিস্টো এবং জ্যাক ক্রলিও স্থান পেয়েছেন দলে। বাদ পড়েছেন ররি বার্নস, ড্যান লরেন্স, মঈন আলী এবং অলি স্টোনস। 

দিবারাত্রির টেস্টে জয় মানেই চ্যাম্পিয়নশিপের সমীকরণে এগিয়ে যাওয়া ইংল্যান্ডের জন্য। আর এই টেস্টে হার মানে ভারতকে টেস্ট চ্যাম্পিয়নশিপ থেকে বিদায় জানানো। আহমেদাবাদ দর্শকদের জন্য কোন চমক রেখেছে, তা দেখতে অবশ্যই উদ্গ্রীব ভক্তরা।