• ঢাকা
  • শনিবার, ১০ এপ্রিল, ২০২১, ২৭ চৈত্র ১৪২৭
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৫, ২০২১, ১২:৩২ পিএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ২৫, ২০২১, ১২:৩২ পিএম

মেন্ডির রেকর্ডে রিয়ালের জয় 

মেন্ডির রেকর্ডে রিয়ালের জয় 

এর আগে কখনও চ্যাম্পিয়নস লিগের শেষ ১৬ রাউন্ডের ম্যাচে গোল করেননি ফারল্যান্ড মেন্ডি। রিয়াল মাদ্রিদের এই ডিফেন্ডার গতকাল গোল করে সেই রেকর্ড গড়েছেন আটলান্টার বিপক্ষে। তার বদৌলতেই ১-০ গোলে জয় পেয়ে চ্যাম্পিয়নস লিগের দৌড়ে বেশ এগিয়ে গেলো জিনেদিন জিদানের দল। 

ইতালিয়ান লিগে সবচেয়ে বেশি আক্রমণাত্মক খেলা দলগুলোর মধ্যে অন্যতম আটলান্টা। সেই আটলান্টাও এই ম্যাচে গড়েছে রেকর্ড। গোলের উদ্দেশ্যে বাড়ানো শটের সংখ্যা এখানে শূণ্য! এমন বিরল ঘটনা ঘটেছে এই প্রথম। এমনকি এই ইতালীয় ক্লাবের ক্ষেত্রে তাদের কোনো খেলোয়াড় প্রথমবারের মতো মাত্র ১৭ মিনিটের সময় লাল কার্ড দেখে মাঠ ছেড়েছে।

অন্যদিকে রিয়াল মাদ্রিদের হয়ে ইনজুরির কারণে মাঠে ছিলেননা অধিনায়ক সার্জিও রামোস, করিম বেনজেমা, ইডেন হ্যাজার্ড এবং দানি কার্ভাজাল। সেই হিসেবে বেশ ভালো খেলেছে স্প্যানিশ জায়ান্টুরা। তবে ইস্কো এবং মার্কো অ্যাসেন্সিও যে সোজা সুযোগগুলো হাতছাড়া করেছেন, তাতে আফসোস হওয়ার কথাই। শেষ চার মিনিট হাতে থাকতে মেন্ডির গোলে এগিয়ে ম্যাচ শেষ করেছে দলটি।

এই ব্যাপারে জিদান বলেন, “আমি এই গোলের পেছনে সৃজনশীলতাকে কৃতিত্ব দিইনা। আমাদের অনেক খেলোয়াড় মূল দলে অনুপস্থিত থাকার পরেও আমরা পথ হারাইনি। আমরা শক্তভাবে প্রতিরোধ গড়েছি এবং তাদের কোনো সুযোগ দিইনি।” 

এই ম্যাচে মাত্র ১০ জন নিয়ে রিয়াল মাদ্রিদকে আটকাতে না পারলেও আটলান্টার কাছে আছে দ্বিতীয় লেগের সুযোগ। আগামী ১৬ মার্চ আবারও মুখোমুখি হবে দুই দল। মাত্র এক গোলে এগিয়ে থাকা মাদ্রিদকে আটকানোর জন্য আটলান্টার লক্ষ্যও কিছুটা সোজা। তবে সবকিছুই সেই সময়ের অপেক্ষা।