• ঢাকা
  • মঙ্গলবার, ২০ এপ্রিল, ২০২১, ৭ বৈশাখ ১৪২৮
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৬, ২০২১, ০৪:১৮ পিএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ২৬, ২০২১, ০৪:১৮ পিএম

উদীয়মান তানভিরে বিধ্বস্ত আয়ারল্যান্ড উলভস 

উদীয়মান তানভিরে বিধ্বস্ত আয়ারল্যান্ড উলভস 

আজ থেকে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে চার দিনের অনানুষ্ঠানিক ম্যাচে মাঠে নেমেছে সফরকারী আয়ারল্যান্ড উলভস এবং বিসিবি এমার্জিং টাইগার্স। টসে জিতে আয়ারল্যান্ড প্রথমেই ব্যাটিং করার সিদ্ধান্ত নেয়। তবে তানভির ইসলামের বোলিং তোপে মাত্র ১৫১ রানেই সবকটি উইকেট হারিয়েছে সফরকারীরা। 

প্রস্তুতিমূলক ম্যাচও এখন বাংলাদেশের জন্য গুরুত্বপূর্ণ হয়ে ধরা দিয়েছে। বিগত টেস্ট সিরিজে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হোয়াইটওয়াশের লজ্জা পেয়েছিলো বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। তাই এবার এই চারদিনের ম্যাচকে বেশ গুরুত্বের সাথেই নিয়েছে উদীয়মান তরুণেরা। আয়ারল্যান্ডের ব্যাটসম্যানরা যেন স্পিন বুঝতেই পারেনি। 
তানভির ইসলামের নেয়া পাঁচ উইকেটের তিনটিই লেগ বিফোর উইকেট, অন্য দুইটিতে ব্যাটসম্যানরা উইকেটরক্ষক আকবর আলির হাতে ধরা পড়েছেন। অধিনায়ক সাইফ হাসানের অফস্পিনে আউট হয়েছেন সবচেয়ে বেশি রান করা দুই ব্যাটসম্যান কুর্টিস ক্যাম্ফার এবং লরক্যান টাকার। এই দুজনের জুটি ভেঙ্গেই দলকে নিয়মিত বিরতিতে ফিরিয়েছেন ওপেনার সাইফ। 

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বিসিবি এমার্জিং টাইগারসের সংগ্রহ ৫২ রান, এক উইকেটের বিনিময়ে। ওপেনার তানজিদ হাসান তামিম ৩৯ বল খেলে ব্যক্তিগত ৪১ রানে আউট হয়েছেন। তবে চারদিনের ম্যাচে যথেষ্ট লিড দিতে পারলে বেশ ভালোভাবেই ফলাফল নিয়ে ফিরতে পারবে উদীয়মান খেলোয়াড়রা।