• ঢাকা
  • রবিবার, ১১ এপ্রিল, ২০২১, ২৭ চৈত্র ১৪২৭
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৭, ২০২১, ১২:২০ পিএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ২৭, ২০২১, ১২:৪৯ পিএম

দুই বছর পর ফিরলেন ক্রিস গেইল

দুই বছর পর ফিরলেন ক্রিস গেইল

ইউনিভার্স বস হিসেবে নিজেকে পরিচয় দিয়েছিলেন আগেই। বারবার সামর্থ্যের পরিচয় দিয়ে বুঝিয়েছেন, ফুরিয়ে যাননি তিনি। আবারও ক্যারিবীয়দের জার্সিতে টি-টোয়েন্টি মাতাবেন ক্রিস গেইল। আগামী মার্চের প্রথম সপ্তাহে অ্যান্টিগুয়ায় শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচ সিরিজে মাঠে নামবেন এই ৪১ বছর তারকা। অন্যদিকে ৯ বছর পর দলে ডাক পেয়েছেন ৩৯ বছর বয়সী ফিডেল এডওয়ার্ডস। 

সর্বশেষ ২০১৯ সালে ভারতের বিপক্ষে মাঠে নেমেছিলেন গেইল। এরপর ২০২০ সালে বাংলাদেশ প্রিমিয়ার লিগ খেলার সময় তিনি নিজের ৪৫ বছর বয়স পর্যন্ত খেলা চালিয়ে যাবার ইঙ্গিত দিয়েছিলেন। এবার পাকিস্তান সুপার লিগ থেকে ফিরে দলের জন্য ফিটনেস টেস্টে উতরে গেছেন এই অলরাউন্ডার। ১৪ জনের দলে জায়গা পাবার ব্যাপারে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের প্রধান নির্বাচক রজার হার্পার বলেন, “ক্রিস গেইল সাম্প্রতিক টুর্নামেন্টগুলোতে বেশ ভালো খেলেছে। নির্বাচক প্যানেল মনে করে, সে দলের মান অনেকটাই বাড়াতে পারবে।” 

অন্যদিকে দলকে পেস আক্রমণে শাণিত করতে ডাকা হয়েছে ফিডেল এডওয়ার্ডসকে। কোলপ্যাক চুক্তিতে ২০১৫ সালে হ্যাম্পশায়ারে যোগ দেন ৫৫ টেস্টে মাঠে নামা এই বোলার। তবে সম্প্রতি ব্রেক্সিটের পরেই তিনি দলে ফেরার আকাঙ্ক্ষা অধিনায়ক কাইরন পোলার্ড এবং কোচ ফিল সিমন্সকে জানান। 

আগামী ৪ মার্চ থেকে ২ এপ্রিল পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজ সফরে থাকবে শ্রীলঙ্কা দল। এর মধ্যে তারা তিন ম্যাচ করে টি-টোয়েন্টি, ওয়ানডে এবং দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে দলের হয়ে মাঠে নামার আগে সবকিছু মানিয়ে নেয়ার জন্য বেশ কয়েকটি সিরিজ পাচ্ছেন ক্রিস গেইল এবং ফিডেল এডওয়ার্ডস। আন্তর্জাতিক ক্রিকেটে আবারও বিনোদন নিয়ে হাজির হবেন, এমনটিই প্রত্যাশা ভক্তদের।