• ঢাকা
  • রবিবার, ১১ এপ্রিল, ২০২১, ২৭ চৈত্র ১৪২৭
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৭, ২০২১, ০৩:৩২ পিএম
সর্বশেষ আপডেট : ফেব্রুয়ারি ২৭, ২০২১, ০৩:৩২ পিএম

ইয়াসির-সাইফে বাংলাদেশের ৩০০ 

ইয়াসির-সাইফে বাংলাদেশের ৩০০ 

দ্বিতীয় দিনের অনানুষ্ঠানিক ম্যাচে নিজেদের ব্যাটিং সামর্থ্যের প্রমাণ দিয়েছে বাংলাদেশ এমার্জিং একাদশ। সফরকারী আয়ারল্যান্ড উলভসকে ১৫১ রানে অলআউট করার পর এবার প্রায় ১৬২ রানের লিড পেয়েছে তারা। দলের পক্ষে সর্বোচ্চ ৯২ রান করেন আলোচনায় থাকা ইয়াসির আলি এবং অধিনায়ক সাইফ হাসানের ব্যাট থেকে এসেছে ৪৯ রান।

প্রথম দিনেই বাংলাদেশের স্পিনারদের সামনে যেন দাঁড়াতে পারেননি আয়ারল্যান্ডের ব্যাটসম্যানরা। টসে হেরে ফিল্ডিং করতে নামা বাংলাদেশের জন্য শাপে বর হয়েছে। তানভির ইসলামের পাঁচ উইকেটের সুবাদে যখন উলভস মাঠ ছাড়ছে, তখন স্কোরবোর্ডে মাত্র ১৫১ রান। জবাবে ব্যাট করতে নেমে মাত্র এক উইকেটের বিনিময়ে ৮১ রান সংগ্রহ করেই দিন শেষ করে বাংলাদেশ। আজ স্কোরবোর্ডে মোট ৩১৩ রান আনতে গিয়েই সবকটি উইকেট হারায় স্বাগতিকরা। ইয়াসির নার্ভাস নাইন্টিজে আউট হলেও এক রানের আক্ষেপে পুড়তেই পারেন অধিনায়ক সাইফ। 

প্রায় এক বছর পর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছিলো বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। কিন্তু টেস্ট সিরিজে তুলনামূলক তরুণ ক্যারিবীয়দের কাছে হোয়াইটওয়াশ হয়ে বেশ সমালোচনার মুখোমুখি হয়েছে তারা। তাই এবার বাংলাদেশ ক্রিকেট বোর্ড আয়ারল্যান্ডের বিপক্ষের অনানুষ্ঠানিক চারদিনের ম্যাচকেও নজরে রাখছে, খেলোয়াড়রাও বেশ গুরুত্ব দিচ্ছে। এই জয় পরের সিরিজগুলোর জন্য বেশ আত্মবিশ্বাসী করবে, এমনটিই ধারণা ভক্তদের।