• ঢাকা
  • শনিবার, ১০ এপ্রিল, ২০২১, ২৭ চৈত্র ১৪২৭
প্রকাশিত: মার্চ ১, ২০২১, ০২:১১ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ১, ২০২১, ০২:১১ পিএম

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের পরিচালক টম মুডি 

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের পরিচালক টম মুডি 

শ্রীলঙ্কা জাতীয় ক্রিকেট দলের ঘরোয়া এবং আন্তর্জাতিক টুর্নামেন্টের দায়িত্ব দেয়া হলো টম মুডিকে। ২০০৫ থেকে ২০০৭ সাল পর্যন্ত দলটির কোচের দায়িত্ব পালন করা এই অস্ট্রেলিয়ানকে এবার পরিচালকের পদে বসানোর সুপারিশ করেছিলেন টেকনিক্যাল উপদেষ্টা কমিটির প্রধান অরবিন্দ ডি সিলভা। সেই সুবাদেই আগামী তিন বছরের জন্য দায়িত্ব পেলেন মুডি। 

শ্রীলঙ্কা কোচ থাকাকালীন সময়ে মুডি বিশ্বকাপের ফাইনালে উঠিয়েছিলেন তাদের। অন্যদিকে টেস্টে বেশ ভালো সাফল্যও পেয়েছিলেন তারা। এরপর থেকে তিনি আইপিএল, ক্যারিবীয় প্রিমিয়ার লিগসহ বিভিন্ন দলের কোচ এবং পরিচালনা পরিষদে কাজ করেছেন। এবার মুডির দায়িত্ব শ্রীলঙ্কা দলের আগামী সফরগুলো বিশ্লেষণ, ঘরোয়া টুর্নামেন্টের কাঠামো পর্যবেক্ষণ, খেলোয়াড়দের শিক্ষা ও দক্ষতা উন্নয়ন, কোচিং এবং সহযোগী স্টাফদের কাঠামো এবং হাই পারফরম্যান্স দলের তথ্য বিশ্লেষণ করা। 

শ্রীলঙ্কান ক্রিকেটের প্রধান নির্বাহী অ্যাশলি ডি সিলভা বলেন, “টম শ্রীলঙ্কা ক্রিকেটের সঙ্গে আগে কাজ করে সুফল এনেছে এবং ব্যবস্থাপনার ব্যাপারে তার ধারণা থাকায় আমি নিশ্চিৎ, সে আমাদের খেলার মান উন্নয়নে ভূমিকা রাখবে।” অন্যতম ক্রিকেট গণমাধ্যম ইএসপিএন ক্রিকইনফোকে অরবিন্দ বলেন, “কমিটিতে এমন একজন দরকার ছিলো যিনি পক্ষপাতহীনভাবে কাজ করবেন, খেলোয়াড়, দেশ ও সংস্কৃতি জানবেন এবং ক্রিকেটের পাশাপাশি প্রশাসনেও ভূমিকা রাখতে পারবেন।” 

মুডির সঙ্গে উপদেষ্টা কমিটিতে আছেন কুমার সাঙ্গাকারা এবং মুত্তিয়া মুরালিধরনের মতো সাবেক খেলোয়াড়। আজ পহেলা মার্চ থেকে শুরু হওয়া তিন বছরের জন্য দায়িত্বে আসা মুডি সাবেক শিষ্যদের পাশে পাচ্ছেন। আপাতত মুডিকে প্রশাসনে নিয়ে এসেই ভালোভাবে ক্রিকেটে ফেরার আশায় বুক বাঁধছে শ্রীলঙ্কা।