• ঢাকা
  • শনিবার, ১০ এপ্রিল, ২০২১, ২৭ চৈত্র ১৪২৭
প্রকাশিত: মার্চ ১, ২০২১, ০৬:২৫ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ১, ২০২১, ০৭:২১ পিএম

বার্সেলোনায় পুলিশের অভিযান, গ্রেপ্তার বার্তেমিউ

বার্সেলোনায় পুলিশের অভিযান, গ্রেপ্তার বার্তেমিউ

আর্থিক অনিয়মের তদন্ত করতে স্প্যানিশ ফুটবল ক্লাব বার্সেলোনায় অভিযান চালিয়েছে কাতালান পুলিশ। গ্রেপ্তার হয়েছেন বেশ কয়েকজন। তাদের মধ্যে রয়েছেন সাবেক সভাপতি জোসেপ মারিয়া বার্তেমিউ! 

গতবছর ক্লাবের কিছু গুরুত্বপূর্ণ খেলোয়াড়দের সমালোচনা করতে একটি অনলাইন প্ল্যাটফর্মকে দায়িত্ব দিয়েছিলেন বার্তেমিউ - এমন অভিযোগ উঠার পর থেকেই বিতর্কের মুখে পড়েন সভাপতি। স্প্যানিশ গণমাধ্যম জানায়, সেই বার্সাগেট কেলেঙ্কারির তদন্তেই সোমবার কর্মকর্তাদের আটক করা হয়। 

বার্তেমিউর পাশাপাশি ক্লাবের বর্তমান প্রধান নির্বাহী অস্কার গ্রাউ এবং বার্সেলোনার আইনী সেবার প্রধান রোমান গোমেজ পন্টিকেও গ্রেপ্তার করে পুলিশ। তাদের বিরুদ্ধে প্রশাসনিক কার্যকলাপে অসৎ উপায় অবলম্বন, ব্যক্তিপর্যায়ে দুর্নীতি এবং অর্থ পাচারের অভিযোগ আনা হয়েছে। 

অধিনায়ক লিওনেল মেসি বার্সেলোনাতে থাকবেন কিনা এমন অনিশ্চয়তা সৃষ্টির পর গত বছর পদত্যাগ করে  বার্তেমিউ এবং তার পরিচালনা পরিষদ। এরপর থেকে প্রকাশিত হতে থাকে ক্লাব কর্মকর্তাদের কুকীর্তি। 

আগামী ৭ মার্চ বার্সেলোনা ক্লাবের সভাপতি নির্বাচন। এই দৌড়ে আছেন ভিক্টর ফন্ট, জোয়ান লাপোর্তা এবং টনি ফেরিয়া। প্রায় ২০ হাজার বার্সেলোনা সদস্য তাদের পোস্টাল ব্যালটের মাধ্যমে ভোট দিবেন। এর আগেই এমন অঘটনে বিপাকে পড়েছে কাতালান ক্লাবটি।