• ঢাকা
  • মঙ্গলবার, ১৩ এপ্রিল, ২০২১, ২৯ চৈত্র ১৪২৭
প্রকাশিত: মার্চ ২, ২০২১, ০৫:৪৭ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ২, ২০২১, ০৫:৪৭ পিএম

দীর্ঘদিন পর জিম্বাবুয়ে সফরে বাংলাদেশ 

দীর্ঘদিন পর জিম্বাবুয়ে সফরে বাংলাদেশ 

শেষ যখন বাংলাদেশ জিম্বাবুয়ে গিয়েছিলো, তখন দলে ছিলেন মোহাম্মদ আশরাফুল, আব্দুর রাজ্জাকের মতো খেলোয়াড়রা। সেটি ২০১৩ সালের কথা। এর মধ্যে চড়াই উতরাই এসেছে অনেক। এবার এশিয়া কাপের পরেই জিম্বাবুয়ের উদ্দেশ্যে পাড়ি জমাতে চায় টাইগাররা। 

গুঞ্জন শোনা যাচ্ছে, টেস্ট বিশ্বকাপের ফাইনালে উঠলে ভারত নাকি আগামী জুনে এশিয়া কাপ আয়োজন থেকে পিছিয়ে যেতে পারে। গুঞ্জন সত্য হলে জুন মাসেই জিম্বাবুয়ে যাবে বাংলাদেশ, গুঞ্জন মিথ্যা হলে এশিয়া কাপ শেষে যেতে হবে। তবে সিরিজ হচ্ছে বলেই নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান কার্যনির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন। 

গণমাধ্যমকে সুজন বলেন, “পরিকল্পনায় এশিয়া কাপের জন্য জায়গা রাখা হয়েছে। তার পরেই জিম্বাবুয়ের বিপক্ষে দুটি টেস্ট, তিনটি ওয়ানডে এবং তিনটি টি-টোয়েন্টি খেলার কথা আছে। পরিকল্পনা হাতে রেখেই অন্যান্য বোর্ডের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে।” আগামী জুনের প্রথম সপ্তাহেই এশিয়া কাপ আয়োজনের কথা রয়েছে। জিম্বাবুয়ে সিরিজ শেষ হওয়ার জন্য দেড় মাস সময় হাতে রাখছে বাংলাদেশ।  

চলতি মৌসুমে দেশের বাইরে বেশ ব্যস্ত সময় কাটাবে টাইগাররা। বর্তমানে নিউজিল্যান্ডের মাটিতে সিরিজের পর শ্রীলঙ্কায় টেস্ট বিশ্বকাপের নির্ধারিত সিরিজ খেল্বে তারা। এরপর দেশে এসে ওয়ানডে, টি-টোয়েন্টি খেলেই এশিয়া কাপে যাবে। আর এশিয়া কাপ না হলে একই সময়ে জিম্বাবুয়ে সফরে যাবে বাংলাদেশ।