• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মার্চ ৩, ২০২১, ১০:২৫ এএম
সর্বশেষ আপডেট : মার্চ ৩, ২০২১, ১০:২৫ এএম

‘ইম্প্যাক্ট ফ্যাক্টর’ রোনালদোর স্মরণীয় ম্যাচ 

‘ইম্প্যাক্ট ফ্যাক্টর’ রোনালদোর স্মরণীয় ম্যাচ 

নিজের ৬০০তম লিগ ম্যাচে মাঠে নেমেছিলেন পর্তুগীজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। জুভেন্টাস স্পেজিয়ার বিপক্ষে এই ম্যাচে ৩-০ গোল ব্যবধানে জয় পেয়েছে। একটি ব্যক্তিগত গোল করেছেন রোনালদো, যা সিরি আতে তার ২০তম গোল। আর এর মাধ্যমে ইউরোপের সেরা পাঁচ লিগের খেলোয়াড় হিসেবে অনন্য উচ্চতায় নিয়ে গেলেন নিজেকে। 

জুভেন্টাসের সবগুলো গোলই এসেছে দ্বিতীয়ার্ধে। ৬২ মিনিটের সময় ফ্রেড্রিকো বার্নার্ডশির ক্রসকে গোলে পরিণত করেন আলভারো মোরাটা। কিছুক্ষণ পরেই একই খেলোয়াড়ের পাসকে পায়ের টোকায় জালে জড়িয়েছেন ফ্রেড্রিকো চিয়েসা। তখন ম্যাচের ৭১ মিনিট চলছে। তবে ম্যাচের শেষ দিকে ৮৯তম মিনিটে অসাধারণ শটে বল জালে জড়িয়েছেন পর্তুগীজ তারকা রোনালদো। 

এই গোলের মাধ্যমে ইউরোপের সেরা পাঁচ লিগের যে কয়টিতে মাঠে নেমেছেন বিগত ১২ মৌসুমে, সবগুলোয় কমপক্ষে ২০টি করে গোল করা প্রথম খেলোয়াড় হিসেবে স্বীকৃতি পেলেন তিনি। 

নিচের  সারির দল স্পেজিয়া বেশ শক্ত লড়াই চালানোর চেষ্টা করেছে। এমনকি ম্যাচের শেষ মিনিটে তাদের কাছে সুযোগ এসেছিলো ব্যবধান কমানোর। মেরি ডিমেরাল ডি বক্সের মধ্যে ফাউল করে হলুদ কার্ড দেখেছিলেন, পেনাল্টি পেয়েছিলো স্পেজিয়া। কিন্তু সিজসেসনির হাত থেকে গোল আদায় করতে পারেননি আন্দ্রে গালাবিনোভ। ফলে ৩-০ ব্যবধানেই মাঠ ছাড়তে হয় তাদের, প্রকট হয় রেলিগেশনের সম্ভাবনা। এই জয়ে জুভেন্টাস টেবিলের তিন নম্বরে উঠে এসেছে, দ্বিতীয় দল হিসেবে আছে এসি মিলান।