• ঢাকা
  • শনিবার, ১০ এপ্রিল, ২০২১, ২৭ চৈত্র ১৪২৭
প্রকাশিত: মার্চ ৪, ২০২১, ০৩:৪৯ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ৪, ২০২১, ০৩:৪৯ পিএম

রুদ্ধশ্বাস জয়ে ফাইনালে বার্সা

রুদ্ধশ্বাস জয়ে ফাইনালে বার্সা

কোপা দেল রের সেমিফাইনালের প্রথম লেগে সেভিয়ার কাছে ২-০ গোলে হেরেছিলো রোনাল্ড কোম্যানের শিষ্যরা। গতকাল একই প্রতিপক্ষকে ক্যাম্প ন্যুতে ৩-০ গোল ব্যবধানে হারিয়ে ফাইনালে উঠেছে বার্সেলোনা। সম্ভাব্য প্রতিপক্ষ হিসেবে লেভান্তে কিংবা অ্যাথলেটিক ক্লাবকে ফাইনালে মোকাবেলা করবে লিওনেল মেসির দল। আর জিতলেই বার্সেলোনার কোচ হিসেবে প্রথম ট্রফির স্বাদ পাবেন কোম্যান। 

প্রথমার্ধের ১২তম মিনিটে ওসমান ডেম্বেলে গোল করে দলকে এগিয়ে দেন। মোট গোল এগিয়ে দাঁড়ায় ২-১ ব্যবধানে। তখনও জয়ের জন্য আরও দুই গোল প্রয়োজন ছিলো বার্সেলোনার। তবে বিরতির আগে আর কোনো গোল পায়নি বার্সা। দ্বিতীয়ার্ধে যেন মরিয়া হয়ে খেলছিলো তারা। ৭১তম মিনিটে মিনগেজা ডি বক্সে ফাউল করলে পেনাল্টি পায় সেভিয়া। তবে ওকাম্পোসের শট ঠেকিয়ে দেন গোলরক্ষক আন্দ্রে টের স্টেগান। 

মূল সময়ের শেষ মিনিটে বার্সাকে ২-০ গোলে এগিয়ে সমতায় ফেরান জেরার্ড পিকে। গ্রিজম্যানের পাস থেকে দুর্দান্ত হেডে বল জালে জড়িয়েছেন তিনি। কিন্তু নাটকের ক্লাইম্যাক্স তখনও বাকি। ড্র অবস্থায় থাকার কারণে পাঁচ মিনিট ইনজুরি সময়ের পর অতিরিক্ত সময়ে খেলা গড়িয়েছে। শুরুর পঞ্চম মিনিটে জর্ডি আলবার পাসকে হেড করে বল জালে জড়িয়েছেন মার্টিন ব্র্যাথওয়েট। আর ততক্ষণে ফাইনালে ওঠার আনন্দ শুরু হয়ে গেছে ভক্তদের মাঝে। 

সেই আনন্দ টিকে ছিলো বহুক্ষণ। কারণ, নিজেদের আর ফেরাতে পারেনি সেভিয়া। মূল সময়ের শেষে ফার্নান্দো দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়লে মাত্র দশ জনকে নিয়ে খেলতে হয়েছে সফরকারী সেভিয়াকে। 

শেষ পর্যন্ত কোপা দেল রের ফাইনালে বার্সেলোনা। এদিকে এমনভাবে ৩-০ গোল ব্যবধানে জয়ে ফিরে আসার পর ভক্তরা চ্যাম্পিয়নস লিগে পিএসজির বিপক্ষে জয়ের আশায় বুক বাঁধছে। সব মিলিয়ে বেশ ভালো সময় কাটছে কাতালান ক্লাবটির।