• ঢাকা
  • মঙ্গলবার, ২০ এপ্রিল, ২০২১, ৭ বৈশাখ ১৪২৮
প্রকাশিত: মার্চ ৪, ২০২১, ০৫:১৩ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ৪, ২০২১, ০৫:৪০ পিএম

মোদি স্টেডিয়ামে আবারও নাজেহাল ইংল্যান্ড 

মোদি স্টেডিয়ামে আবারও নাজেহাল ইংল্যান্ড 

এবার অবশ্য সিরিজের তৃতীয় টেস্ট হারের কিছুটা অজুহাত হিসেবে দিবারাত্রি সময়কাল এবং গোলাপি বলকে দেওয়া যায়। কারণ, তৃতীয় টেস্টের প্রথম ইনিংসে ১১২ রান করা ইংল্যান্ড দল এবার নরেন্দ্র মোদি স্টেডিয়ামে চতুর্থ টেস্টের প্রথম ইনিংসে ২০৫ রানে সব কটি উইকেট হারিয়েছে। 

ইংলিশ ব্যাটসম্যানদের জন্য বিপদ নিয়ে উপস্থিত হয়েছেন ভারতীয় স্পিনাররা। অক্ষর প্যাটেল, রবিচন্দন অশ্বিন ও ওয়াশিংটন সুন্দর— এই তিনজন মিলেই নিয়েছেন আট উইকেট। বেন স্টোকস, অলি পোপ ও ড্যানিয়েল লরেন্স ছাড়া কেউ প্রতিরোধ গড়তেই পারেননি বলা চলে। স্বাগতিকদের কাছে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়েছে সফরকারী ইংল্যান্ড। 

প্রথম সেশনেই মাত্র ৭৮ রানে চার উইকেট হারিয়েছিল ইংল্যান্ড। এরপর কিছুটা প্রতিরোধ গড়তে শুরু করেছিলেন স্টোকস এবং অলি পোপ। ৫৫ রান করে স্টোকস বিদায় নেওয়ার পর লরেন্সকে নিয়ে হাল ধরতে চেয়েছিলেন পোপ, কিন্তু সেটি হতে দেননি অশ্বিন। নিজের প্রথম উইকেট তুলে নিয়ে বেশ গুরুত্বপূর্ণ ব্রেকথ্রু এনে দিয়েছেন তিনি। শেষ পর্যন্ত লরেন্সকে নিজের তৃতীয় শিকারে পরিণত করেন অক্ষর। এরপর কার্যত ১৭ রানের ভেতর বাকি ৩ উইকেট হারিয়ে মাত্র ২০৫ রান সংগ্রহ করেছে ইংল্যান্ড। অক্ষর নিয়েছেন চারটি উইকেট এবং অশ্বিন তিনটি। 

সেশনের বাকিটা ওভার নির্বিঘ্নে কাটাতে চাইবে ভারত। তবে এই টেস্ট ড্র করলেই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে মুখোমুখি হবে নিউজিল্যান্ড এবং বিরাট কোহলির দল। অন্যদিকে এই টেস্টে ইংল্যান্ড জয় পেলে অস্ট্রেলিয়ার ফাইনাল খেলার আশা থাকবে।