• ঢাকা
  • মঙ্গলবার, ২০ এপ্রিল, ২০২১, ৭ বৈশাখ ১৪২৮
প্রকাশিত: মার্চ ৫, ২০২১, ০১:০৩ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ৫, ২০২১, ০১:০৩ পিএম

ম্যাচের মাঝে কেন করোনা টেস্টের ফলাফল? 

ম্যাচের মাঝে কেন করোনা টেস্টের ফলাফল? 

দুইদিন আগেই বেশ কয়েকজন খেলোয়াড়ের করোনা টেস্ট ফলাফল পজিটিভ আসায় স্থগিত করা হয়েছিলো পাকিস্তান সুপার লিগ। কিন্তু এবার সেই ঝামেলায় বেশ বাজেভাবে পড়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বাংলাদেশ এমার্জিং দল এবং আয়ারল্যান্ড উলভসের মধ্যকার প্রথম ওয়ানডে চট্টগ্রামে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে চলছিলো। কিন্তু আইরিশ পেসার রুয়ান প্রিটোরিয়াসের ফলাফল খেলার মাঝপথে প্রকাশিত হয়। ফলাফল করোনা পজিটিভ আসায় বাতিল হয়েছে প্রথম ম্যাচ। 

করোনা মহামারী থেকে সুরক্ষার জন্য বেশ নিয়মকানুন অনুসরণ করতে হচ্ছে সব খেলোয়াড়দেরই। ক্রিকেট, ফুটবল, বা টেনিস- সকল টুর্নামেন্টেই দেখা যাচ্ছে বেশ কড়া নিয়মে জৈবসুরক্ষা বাবলে থাকতে হচ্ছে খেলোয়াড়দের। আয়ারল্যান্ডের ক্ষেত্রেও তাই হয়েছে। এমনকি চারদিনের অনানুষ্ঠানিক টেস্ট শেষ হয়েছে তিন দিনে। এরপর চার দিন সময় পেয়েছে তারা। 

একসঙ্গে অনুশীলন, একই হোটেলে থাকা এবং পরে একই বাসে করে স্টেডিয়ামে আসা, দলের সঙ্গে প্রায় সবখানেই ছিলেন পেসার প্রিটোরিয়াস। কিন্তু সতীর্থের করোনা পজিটিভ আসায় মনোবলে বেশ বড় আঘাত পেয়েছেন আইরিশরা। তবে করোনা টেস্টের ফলাফল আসতে হাতে গড়ে দুই থেকে তিনদিন সময় লাগে। সেখানে ম্যাচের মধ্যে করোনা টেস্টের ফলাফল আসায় আয়োজক কর্তৃপক্ষ প্রশ্নবিদ্ধ হচ্ছে স্বাভাবিকভাবেই। 

আগামী সাত, নয়, ১২ এবং ১৪ মার্চে আসন্ন চারটি ওয়ানডে অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো। এরপরের দুটি ম্যুয়াচ চট্টগ্রামে খেলে মিরপুরে আসার কথা ছিলো আয়ারল্যান্ডের। এই পাঁচ ম্যাচ অনানুষ্ঠানিক ওয়ানডে সিরিজ শেষে ১৭ এবং ১৮ মার্চ দুই ম্যাচ টি-টয়েন্টি সিরিজে নামার কথা ছিলো বাংলাদেশ এমার্জিং দল এবং আয়ারল্যান্ড উলভসের। কিন্তু আইরিশ সতীর্থের করোনা পজিটিভ আসায় পরবর্তী ম্যাচগুলো হবে কিনা তা নিয়ে সন্দেহ থেকেই যাচ্ছে।