• ঢাকা
  • মঙ্গলবার, ২০ এপ্রিল, ২০২১, ৭ বৈশাখ ১৪২৮
প্রকাশিত: মার্চ ৫, ২০২১, ০৯:১৬ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ৫, ২০২১, ০৯:৩৫ পিএম

পান্তের সেঞ্চুরিতে ভারতের ৮৯ রানের লিড

পান্তের সেঞ্চুরিতে ভারতের ৮৯ রানের লিড

টেস্ট ক্যারিয়ারে তৃতীয়বারের মতো তিন অঙ্কের ম্যাজিক ফিগার স্পর্শ করলেন ঋষভ পান্ত । তার সাহসী সেঞ্চুরিতেই প্রথম ইনিংসে ৮৯ রানে লিড নিয়েছে ভারত।

আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে ১৩টি চার আর দুই ছয়ে সেঞ্চুরি তুলে নেন পান্ত। যদিও শতক পরিয়ে আর বেশিদূর এগোতে পারেননি তিনি। মাত্র এক রান যোগ করেই জেমস অ্যান্ডারসনের বলে জো রুটের হাতে ক্যাচ দিয়ে ফেরেন সাজঘরে। ১১৮ বলে ১০১ রান করেন ভারতীয় কিপার ব্যাটসম্যান।

চতুর্থ টেস্টের দ্বিতীয় দিন শেষে সাত উইকেটে ২৯৪ রান সংগ্রহ করেছে স্বাগতিক দল। বড় লিডের আশায় তাই ৬০ রানে অপরাজিত  সুন্দর ও ১১ রানে অপরাজিত অক্ষর প্যাটেলের দিকে তাকিয়ে দল।

২০৫ রান তাড়া করতে আজ এক উইকেটে ২৪ রান নিয়ে দিন শুরু করে ভারত। শুরুতেই ফেরেন আগের দিন অপরাজিত ব্যাটসম্যান চেতশ্বর পূজারা। এরপর ভারত ধাক্কা খায় বিরাট কোহলির উইকেট হারিয়ে। তিনি সাজঘরে ফেরেন শূন্য রানে। এরপর রাহানেকে সঙ্গে নিয়ে চতুর্থ উইকেটের জুটিতে খেলার হাল ধরার চেষ্টা করেন রোহিত শর্মা। রাহানে ২৭ করে ফিরে গেলে ভাঙে এই জুটি।

অবশেষে হাল ধরেন রোহিত-পান্ত। ১৪৪ বলে সাতটি চারে ৪৯ রান আসে রোহিতের ব্যাট থেকে। অশ্বিন এসে দ্রুত সাজঘরে ফিরে গেলে সুন্দরকে নিয়ে লিড এনে দেন পান্ত। 

ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ তিন উইকেট নেন জেমস অ্যান্ডারসন। ২টি করে উইকেট নেন জ্যাক লিচ ও বেন স্টোকস।