• ঢাকা
  • মঙ্গলবার, ২০ এপ্রিল, ২০২১, ৭ বৈশাখ ১৪২৮
প্রকাশিত: মার্চ ৬, ২০২১, ০৩:৫৫ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ৬, ২০২১, ০৩:৫৫ পিএম

প্রত্যাশার চাপ কমাতে বললেন মাশরাফি 

প্রত্যাশার চাপ কমাতে বললেন মাশরাফি 

আন্তর্জাতিক ক্রিকেট থেকে এখনও অবসর নেননি মাশরাফি বিন মুর্তজা। আসন্ন বিশ্বকাপের ভাবনায় তিনি না থাকলেও দল নিয়ে ঠিকই ভাবছেন সাবেক অধিনায়ক। ঢাকা বিশ্ববিদ্যালয়ে এক ক্রিকেট টুর্নামেন্টের ফাইনালে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এসে আসন্ন নিউজিল্যান্ড সিরিজ নিয়ে আলোচনার সময় দলের উপর প্রত্যাশার চাপ কমাতে বললেন তিনি। 

করোনা মহামারীর পর ওয়ানডে ক্রিকেটে ক্যারিবীয়দের বেশ নাজেহাল করেছে বাংলাদেশ। সেখানে ঘরের মাঠের সুবিধা, সঙ্গে তুলনামূলক নবীন প্রতিপক্ষ সব মিলিয়ে ফেবারিট ছিলো তামিম ইকবালের দল। এবার অবশ্য বিপরীত অবস্থা। নিউজিল্যান্ডের মাঠ, এর উপর দলে নেই বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। সব মিলিয়ে দলের বা একক খেলোয়াড়ের উপর প্রত্যাশার চাপ রাখলে আশানুরূপ ফল না আসতে পারে বলে মনে করেন মাশরাফি। 

গণমাধ্যমকে মাশরাফি বলেন, “আমরা যদি এখান থেকে ভালোভাবে সাপোর্ট দেই, সাপোর্টের অবশ্যই বিভিন্ন ধরন আছে। তাই বলব ওই চাপটা থেকে যদি ওদের মুক্ত করে দেই তাহলে আমি নিশ্চিত যে, তাঁরা ভালো খেলতে পারবেন। হার-জিত অবশ্যই আছে, আমার বিশ্বাস ওরা ভালো করবে যদি আমরা চাপটা ওদের ওপর কমিয়ে দেই। আমার কাছে মনে হয় যে টিম আছে ওখানে, ওদের সামর্থ্য আছে। তবে আমাদের অবশ্যই চাপ কমাতে হবে। যাওয়ার আগে যেভাবে কথা বলেছে (তামিম ইকবাল) সেটা খুবই ইতিবাচক মনে হয়েছে। আমার বিশ্বাস যে ওরা ভালো করবে।” 

আগামী ২০ মার্চ নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডেতে মাঠে নামবা বাংলাদেশ। তিন ম্যাচ ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ বেশ ভালো পরীক্ষা নিবে বাংলাদেশ ক্রিকেট দলের, তা বলা বাহুল্য।