• ঢাকা
  • শনিবার, ১০ এপ্রিল, ২০২১, ২৭ চৈত্র ১৪২৭
প্রকাশিত: মার্চ ৭, ২০২১, ০১:৩৭ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ৭, ২০২১, ০১:৩৭ পিএম

নিউজিল্যান্ডে মানিয়ে নিয়েছে টাইগাররা 

নিউজিল্যান্ডে মানিয়ে নিয়েছে টাইগাররা 

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের নিয়ম অনুসারে কমপক্ষে একজন কর্মকর্তা খেলোয়াড়দের সঙ্গে সফরে যাবেন। সেই সুবাদে এবার নির্বাচক হাবিবুল বাশার সুমন নিউজিল্যান্ডে আছেন দলের সঙ্গে। স্বাগতিকদের আবহাওয়ার সঙ্গে খাপ খাইয়ে নিয়েছে খেলোয়াড়রা, এক ভিডিও বার্তায় এমনটিই জানিয়েছেন সুমন।

মানিয়ে না নিতে পারলে উপায়ও ছিলোনা। সর্বশেষ যখন বাংলাদেশ নিউজিল্যান্ড সফরে ছিলো, তখন ক্রাইস্টচার্চ মসজিদে ঘটে যায় মারাত্মক সন্ত্রাসী হামলা। নিতান্তই ভাগ্যগুণে সেখান থেকে বেঁচে ফিরেছিলো টাইগাররা। সম্প্রতি সেখানে যাবার পর আতশবাজির শব্দকে গুলির শব্দ বলে মনে করেছিলেন বলে জানিয়েছেন অধিনায়ক তামিম ইকবাল। এরপর আবার মাঝারি ধরণের ভূমিকম্প। কোয়ারেন্টিন কাটিয়ে অনুশীলনে ফেরার পর মানিয়ে নেয়া বেশ চ্যালেঞ্জিং ছিলো দলের জন্য। 

সুমন বলেন, “আমাদের জন্য নিউজিল্যান্ডে মানিয়ে নেয়া গুরুত্বপূর্ণ ছিলো। আমরা আবহাওয়ার সঙ্গে খাপ খাওানোর জন্য যথেষ্ট সময় পেয়েছি। কিছুদিন পর আমরা কুইন্সটাউনে অনুশীলন ক্যাম্পে যাবো।ম আমার মনে হয় সিরিজের বেশ আগে আসাই ভালো। খেলোয়াড়রা সময় পেয়ে খুশি। তারা এই সময়টা কাযে লাগাতে পারবে।” 

আগামী ২০ মার্চ থেকে তিনটি করে ওয়ানডে এবং টি-টোয়েন্টি ম্যাচে স্বাগতিক কিউইদের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। আবহাওয়ার সঙ্গে খাপ খাওয়ানোর পর পিচের সঙ্গে পরিচিতি হলে বেশ ভালো হবে দলের জন্য। তবে সেটি করতে পারবে কিনা তামিম ইকবালের দল, এখানেই বড় প্রশ্ন।