• ঢাকা
  • শনিবার, ১০ এপ্রিল, ২০২১, ২৭ চৈত্র ১৪২৭
প্রকাশিত: মার্চ ৭, ২০২১, ০২:৩৩ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ৭, ২০২১, ০২:৩৩ পিএম

স্বাভাবিক সিরিজে ফিরেছে এমার্জিং- উলভস 

স্বাভাবিক সিরিজে ফিরেছে এমার্জিং- উলভস 

প্রথম ওয়ানডে চলাকালীন সময়ে বোলার রুয়ান প্রিটোরিয়াসের করোনা টেস্ট ফলাফল পজিটিভ এসেছিলো। ফলে সেই ম্যাচ বাতিল ঘোষণা করা হয়। তবে দ্বিতীয় পরীক্ষায় ফলাফল নেগেটিভ আসার কারণে আবারও সিরিজে ফিরেছে বাংলাদেশ এমার্জিং দল এবং আয়ারল্যান্ড উলভস। 

আজ রোববার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দ্বিতীয় অনানুষ্ঠানিক ওয়ানডেতে টসে জিতে ফিল্ডিং বেছে নিয়েছিলো উদীয়মান টাইগাররা। তবে সেই সিদ্ধান্ত বেশ ভুগিয়েছে তাদের। প্রথম ম্যাচ স্থগিতের নায়ক প্রিটোরিয়াস এবং ওপেনার জেমস ম্যাককালাম মিলে বেশ ভালো শুরু করেছিলো। ৮৮ রানে ওপেনিং জুটি ভাঙার পর স্টিফেন ডোহেনিকে নিয়ে এগিয়ে যাচ্ছিলেন রুয়ান। ব্যক্তিগত শতকের আগে নার্ভাস নাইন্টিজে তাকে বোল্ড করে ফেরান রাকিবুল হাসান। ডোহেনি এবং অধিনায়ক হ্যারি টেক্টরের দায়িত্বশীল জুটির সঙ্গে শেন গেটকেট এবং গ্যারেথ ডিলানির ক্যামিও ইনিংসের সুবাদে স্বাগতিকদের ২৬৪ রানের লক্ষ্য ছুঁড়ে দেয় আয়ারল্যান্ড। উদীয়মান টাইগারদের পক্ষে দুটি করে উইকেট পেয়েছেন সুমন ও রাকিবুল। 

জবাবে ব্যাট করতে নেমে বেশ ভালো শুরুর ইঙ্গিত দিচ্ছিলো আকবর আলীর দল। কিন্তু তানজিদ হাসান তামিম ব্যক্তিগত ১৭ রানে রুয়ানকে উইকেট দিয়ে বসে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশ এমার্জিং দলের ১৭ ওভার শেষে সংগ্রহ ৭৭ রান, এক উইকেটের বিনিময়ে। 

সিরিজ ভালোভাবে শুরু করতে হলে জয়ের বিকল্প নেই উদীয়মান টাইগারদের কাছে। লিস্ট এ ম্যাচ হিসেবে ২৬৪ রান বেশ নিরাপদ সংগ্রহ হিসেবে বিবেচনা করা হচ্ছে। তবে এই স্কোর টপকে গেলে তা আগামী ম্যাচগুলর জন্য বেশ আত্মবিশ্বাসী করবে টাইগারদের।