• ঢাকা
  • রবিবার, ১১ এপ্রিল, ২০২১, ২৭ চৈত্র ১৪২৭
প্রকাশিত: মার্চ ৭, ২০২১, ০৫:১২ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ৭, ২০২১, ০৫:১২ পিএম

বাংলাদেশ-শ্রীলঙ্কার ঘরে বাইরে সময়সূচী 

বাংলাদেশ-শ্রীলঙ্কার ঘরে বাইরে সময়সূচী 

অবশেষে নির্ধারিত হয়েছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের শ্রীলঙ্কা সফরের সময়সূচী। শ্রীলঙ্কা সফর শেষে ঘরের মাঠে সীমিত ওভারের জন্য আসবে লঙ্কানরাও। আগামী ১২ এপ্রিল শ্রীলঙ্কায় দুই ম্যাচ টেস্ট সিরিজ খেলতে দেশ ছাড়বে টাইগাররা। অন্যদিকে ২০ মে বাংলাদেশে আসবে শ্রীলঙ্কা। 

সময়সূচী নির্ধারণ হলেও কবে থেকে টেস্ট সিরিজ শুরু, তা জানানো হয়নি। দুই ম্যাচ টেস্ট সিরিজটি আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্ভুক্ত হওয়ায় বেশ গুরুত্বপূর্ণ বাংলাদেশের জন্য। স্বাভাবিকভাবেই এই সময় আইপিএলে খেলবেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তাই, তাকে ছাড়াই পরিকল্পনা সাজাতে হবে মুমিনুল হকদের। 

এই সিরিজ শেষ হওয়ার পরেই বাংলাদেশে তিনটি করে ওয়ানডে খেলতে ঢাকায় আসবে লঙ্কানরা। এই ব্যাপারে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন বলেন, “১২ এপ্রিল শ্রীলঙ্কায় যাচ্ছে বাংলাদেশ দল। মে মাসের ৩য় সপ্তাহে শ্রীলঙ্কা বাংলাদেশে আসবে, ঢাকায় তিনটি ওয়ানডে খেলবে।” 

করোনা মহামারীর কারণে টেস্ট সিরিজটি পিছিয়ে গিয়েছিলো। কিন্তু আবারও আন্তর্জাতিক ক্রিকেট মাঠে ফেরার পর দুই দলের একই সময়ে কোনো ম্যাচ নেই। সেই সুবাদেই দুই বোর্ড আলোচনাসাপেক্ষে টেস্ট এবং ওয়ানডে সিরিজের সময়সূচী নির্ধারণ করেছে।