• ঢাকা
  • শনিবার, ১০ এপ্রিল, ২০২১, ২৭ চৈত্র ১৪২৭
প্রকাশিত: মার্চ ৭, ২০২১, ০৭:০৭ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ৭, ২০২১, ০৭:০৯ পিএম

ব্রাজিল-আর্জেন্টিনার বিশ্বকাপ বাছাই ম্যাচ অনিশ্চিত 

ব্রাজিল-আর্জেন্টিনার বিশ্বকাপ বাছাই ম্যাচ অনিশ্চিত 

আন্তর্জাতিক ক্রীড়াঙ্গনের টেনিস এবং ক্রিকেটের মাঠে দর্শক ফিরলেও ফুটবল এখনও করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে বেশ সতর্ক। এবার সেই ধারায় বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচগুলোর উপরেও প্রভাব পড়তে দেখা গেলো। দক্ষিণ আমেরিকান ফুটবল ফেডারেশন (কনমেবল) গতকাল শনিবার এক বিবৃতিতে চলতি মাসের ম্যাচগুলো স্থগিত ঘোষণা করেছে। 

দক্ষিণ আমেরিকার দেশগুলো বিশ্বকাপের প্রধান দাবীদারদের মধ্যে অন্যতম। সেই হিসেবে ম্যাচগুলো স্থগিত হয়ে ভালোই হয়েছে তাদের জন্য। কারণ, ইউরোপীয় লিগের খেলোয়াড়রা কোয়ারেন্টিন এবং করোনা সতর্কতার জন্য ছাড়পত্র পেতেন না ক্লাবগুলো থেকে। ১০ দিনের জন্য কোয়ারেন্টিনে থাকার পাশাপাশি আসন্ন প্রিমিয়ার লিগের ম্যাচগুলোও বড় বাধা। অন্যদিকে আগামী ২৫, ২৬ এবং ৩০ মার্চ আসন্ন কাতার বিশ্বকাপ বাছাইয়ের জন্য দুটি করে ম্যাচ খেলতো কনমেবলের ১০টি দেশ। সব মিলিয়ে মেসি-নেইমারদের এখনই বিশ্বকাপের বাছাই পর্বের জন্য মাঠে নামতে হচ্ছেনা। 

করোনা মহামারীর কারণে ব্রাজিল থেকে কেউ কলম্বিয়ায় ঢুকতে পারবেনা। সেই হিসেবে দুই দল কিভাবে মাঠে নামবে তা নিয়ে ছিলো শঙ্কা। অন্যদিকে সবকিছু ঠিক থাকলে মেসি এবং নেইমার এই বাছাই পর্বেই মুখোমুখি হতে পারতেন। এছাড়াও আর্জেন্টিনার আরেকটি ম্যাচ ছিলো উরুগুয়ের বিপক্ষে। সব মিলিয়ে বাছাই পর্বের ম্যাচ স্থগিত করায় নিজেদের কিছুটা শানিয়ে নিতে পারবেন মেসি নেইমাররা।