• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মার্চ ২২, ২০২১, ০৬:৩০ পিএম
সর্বশেষ আপডেট : মার্চ ২২, ২০২১, ০৬:৩০ পিএম

মার্চেই দেশের প্রথম আন্তর্জাতিক কাবাডি প্রতিযোগিতা

মার্চেই দেশের প্রথম আন্তর্জাতিক কাবাডি প্রতিযোগিতা

বাংলাদেশের জাতীয় খেলা কাবাডি। এরপরেও খুব একটা নামডাক নেই এই খেলার, কিংবা খেলোয়াড়দের। ভারতের কাবাডি লিগের সুবাদে বাংলাদেশেও কিছুটা চর্চা বেড়েছিলো। তবে এবার টুর্নামেন্ট আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ কাবাডি ফেডারেশন। 

প্রথমবারের মতো আয়োজিত হতে যাচ্ছে বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডি প্রতিযোগিতা। আগামী ২৮ মার্চ থেকে ২ এপ্রিল পর্যন্ত ঢাকায় চলবে এই প্রতিযোগিতা। স্বাগতিক বাংলাদেশ সহ অংশ নিবে চারটি দল- শ্রীলঙ্কা, পোল্যান্ড, নেপাল ও কেনিয়া। লিগ পদ্ধতিতে আয়োজিত হবে সবগুলো ম্যাচ। এরপরেই ফাইনালে মুখোমুখি হবে দুই দল। 

আজ সোমবার এক সংবাদ সম্মেলনে ফেডারেশনের সাধারণ সম্পাদক এবং বাংলাদেশ পুলিশের ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান জানিয়েছেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষ্যেই এই আয়োজন। এছাড়াও বাংলাদেশ দলকে এগিয়ে নেয়ার জন্য দুজন বিদেশী কোচের পাশাপাশি চারজন স্থানীয় কোচ কাজ করছেন বলে জানিয়েছেন তিনি। গত ১০ মার্চ থেকেই ভারতীয় কোচ সাজুরাম গয়ালের অধীনে অনুশীলন করছে বাংলাদেশ দল। 

এশিয়ান গেমসে এর আগে শ্রীলঙ্কাকে হারিয়েছিলো বাংলাদেশ। তবে এসএ গেমসে একই প্রতিপক্ষের কাছে হারায় শিরোপার পথে তাদেরকেই বাধা হিসেবে দেখছে বাংলাদেশ।