• ঢাকা
  • শুক্রবার, ১৬ এপ্রিল, ২০২১, ৩ বৈশাখ ১৪২৮
প্রকাশিত: এপ্রিল ৩, ২০২১, ০৩:৫৭ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ৩, ২০২১, ০৪:০০ পিএম

লকডাউনে থমকে যাবে ফুটবলও?

লকডাউনে থমকে যাবে ফুটবলও?

করোনার জন্য আগেই থমকে গেছে জাতীয় ক্রিকেট লিগ। এরপর আজ যখন আগামী সোমবার থেকে এক সপ্তাহের জন্য লকডাউন আসতে পারে বলে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে সংবাদ এলো, তখন শঙ্কা দেখা দিল বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমস নিয়েও। তবে এবার বাংলাদেশ ফুটবল ফেডারেশনও (বাফুফে) একই পথে হাঁটছে। 

বাফুফে বেশ কিছু ফুটবল ম্যাচ নিজেদের ব্যবস্থাপনায় চালাচ্ছে। তার মধ্যে গত ৩১ মার্চ থেকেই শুরু হওয়া নারী ফুটবল লিগ অন্যতম। এছাড়া তৃতীয় বিভাগ এবং বাংলাদেশ চ্যাম্পিয়নস লিগের ম্যাচগুলোও চলছে সমানতালে। কিন্তু লকডাউন এলে সবকিছুই বন্ধ রাখতে হতে পারে। বাফুফের নির্বাহী সদস্য মাহফুজা আক্তার কিরণ জানান, প্রজ্ঞাপনের পরেই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। সরকারের নির্দেশ মেনেই খেলা স্থগিত রাখা হতে পারে বলে মন্তব্য করেন তিনি।

অবশ্য বাফুফের সহসভাপতি ইমরুল হাসান কিছুটা আশাবাদী। প্রজ্ঞাপনের নির্দেশনা অনুযায়ী ম্যাচ আয়োজন করা গেলে সেদিকেও হাঁটতে পারে বাফুফে, এমন ইঙ্গিত দিলেন তিনি। এছাড়া বসুন্ধরা কিংসের সভাপতি ইমরুল মে মাসে অনুষ্ঠিতব্য এএফসি কাপ নিয়েও সংশয় প্রকাশ করেছেন। আগামী ১৪ তারিখের প্লে অফে ঢাকা আবাহনীর খেলার কথা রয়েছে। লকডাউন দীর্ঘায়িত হলে এ ক্ষেত্রেও প্রভাব পড়বে। 

সব মিলিয়ে প্রস্তাবিত লকডাউন জারি করা হলে তা ক্রীড়াঙ্গনকেও বেশ ভালোভাবেই প্রভাবিত করতে চলেছে।