• ঢাকা
  • শনিবার, ১৫ মে, ২০২১, ১ জ্যৈষ্ঠ ১৪২৮
প্রকাশিত: এপ্রিল ১০, ২০২১, ০৯:৫২ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ১০, ২০২১, ০৯:৫২ পিএম

ইউরো কাপে মাঠে থাকবেন দর্শকরা!

ইউরো কাপে মাঠে থাকবেন দর্শকরা!

করোনা মহামারির কারণে টানা এক বছর পিছিয়েছে ২০২০ সালের ইউরো। আয়োজক হিসেবে থাকছে ১২টি শহর। আগামী ১১ জুন থেকে এক মাসব্যাপী এই টুর্নামেন্ট শুরু হতে যাচ্ছে। তবে এবার ফুটবলেও দর্শকদের ফেরানোর পরিকল্পনা রয়েছে উয়েফার।

অবশ্য ১২টি শহরের মধ্যে সবগুলোতেই এখনই দর্শক ফেরার নিশ্চয়তা পাওয়া যায়নি। গত ৭ এপ্রিলের মধ্যে লন্ডন, গ্লাসগো, আমস্টারডাম, কোপেনহেগেন, সেইন্ট পিটার্সবার্গ, বুদাপেস্ট, বাকু এবং বুখারেস্ট দর্শকদের নিয়ে আসার ব্যাপারে আয়োজক কমিটিকে জানিয়েছে। মিউনিখ, রোম, বিলবাও এবং ডাবলিন আগাম্মী ১৯ এপ্রিলের মধ্যে তাদের সিদ্ধান্ত জানাতে চেয়েছে।

একমাত্র আজারবাইজান, হাঙ্গেরি এবং রাশিয়া স্টেডিয়ামে প্রবেশের ক্ষেত্রে দররকদের জন্য কোনো বাধ্যবাধকতা রাখছেনা। তাই টিকেট পেলে কোনো কোয়ারেন্টিন ছাড়াই ভক্তরা এই ভেন্যুর ম্যাচগুলো দেখতে পারবেন। তবে বুদাপেস্টে স্টেডিয়ামের পূর্ণ ধারণক্ষমতার সমান দর্শকদের আমন্ত্রণ জানালেও বাকু এবং সেইন্ট পিটার্সবার্গ অর্ধেক ধারণক্ষমতা পরিমাণ দর্শোক আনতে চেয়েছে। আমস্টারডাম, বুখারেস্ট, কোপেনহেগেন এবং গ্লাসগো ধারণক্ষমতার ২৫ থেকে ৩৫ শতাংশ দর্শক নিতে সম্মত হয়েছে, যা অবস্থাদৃষ্টে বাড়তেও পারে।

টেনিস দিয়েই ক্রীড়ায় ফিরেছিলো দর্শক। অস্স্ট্রেলিয়ান ওপেনের পর ক্রিকেটের চেন্নাই টেস্ট দিয়ে নভক্তরা মাঠ মাতিয়েছিলেন। এবার আগামী ইউরোতেও গ্যালারি মাতাতে দর্শকদের আনার কথা ভেবে ক্রীড়াপ্রেমিদের স্বস্তি দিয়েছে উয়েফা। তবে পরিস্থিতি এমন না থাকলে সিদ্ধান্তে কোনো পরিবর্তন আসে কিনা, সেটিই দেখার বিষয়।