• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ১৩, ২০২১, ১০:৪৬ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ১৩, ২০২১, ১০:৪৬ পিএম

কৃপণ সাকিবের সঙ্গে ফিরলেন বিধ্বংসী রাসেলও 

কৃপণ সাকিবের সঙ্গে ফিরলেন বিধ্বংসী রাসেলও 

টসে জিতেই ফিল্ডিং বেছে নিয়েছিলেন কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক ইয়ন মরগ্যান। কিন্তু নিজেদের দ্বিতীয় ম্যাচে মুম্বাইয়ের ব্যাটসম্যানদের ফাঁদে ফেলতে কিছুটা সময় লেগেছে শাহরুখ খানের দলের বোলারদের। তবে রান আটকে রেখে নিজেকে ফিরিয়েছেন কৃপণ সাকিব আল হাসান। আর পাঁচ উইকেট নিয়ে বাকিটা ধসিয়েছেন ক্যারিবীয় আতঙ্ক আন্দ্রে রাসেল। 

প্রথম ওভারে বল হাতে পেয়েছিলেন হরভজন সিং। তখন ধীর গতিতেই ব্যাট চালাচ্ছিলেন মুম্বাইয়ের ওপেনার রোহিত শর্মা এবং কুইন্টন ডি কক। পরের ওভারে স্পিনার বরুণ চক্রবর্তীর বলে কক আউট হওয়ার পর সূর্যকুমার যাদবকে নিয়ে ৭৬ রানের জুটি গড়েন রোহিত। তবে সাকিব নিজের স্পেলের শেষ ওভারে এই জুটি ভেঙেছেন। অবশ্য শেষ ওভারের আগে সাকিবকে কোনো বাউন্ডারি মারতে পারেননি কোনো ব্যাটসম্যানই। একমাত্র চার এসেছে চতুর্থ ওভারেই। চার ওভার শেষে ২৩ রান দিয়ে সূর্যকুমারের উইকেটটি নিয়েছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। 

এই জুটি ভাঙার পর প্যাট কামিন্সও পরের ওভারে ইশান কিষাণকে ফেরালেন। হার্ডিক পান্ডিয়া আর রোহিত দলের খাতায় আরও কিছু রান যোগ করে বিদায় হওয়ার পর আক্ষরিক অর্থেই মুখ থুবড়ে পড়ে মুম্বাই। পরের পাঁচ উইকেটই নিয়েছেন আন্দ্রে রাসেল, সেটিও মাত্র দুই ওভারে ১৫ রান খরচ করে! ফলে মাত্র ১৫২ রানেই সবকটি উইকেট হারিয়ে ইনিংস শেষ করে মুম্বাই। 

আগের ম্যাচে খরুচে বোলারদের তালিকায় অন্যতম নাম ছিলেন বাঁহাতি অলরাউন্ডার সাকিব। কিন্তু আজ নিজেকে প্রমাণ করে দিয়েছেন, সুনীল নারিনের চেয়ে বেশি ভরসা তাকে করতে  পারে কলকাতা। ১৫৩ রানের লক্ষ্য তাড়া করে জয় পেলে অবশ্যই সাকিবের কৃপণ স্পেলের কথা উঠে আসবে বিশ্লেষণে, সঙ্গে থাকবে বিধ্বংসী রাসেলও।