• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: এপ্রিল ১৫, ২০২১, ০৫:১১ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ১৫, ২০২১, ০৫:২৭ পিএম

গার্দিওলার রেকর্ডে স্বপ্ন দেখছে ম্যানসিটি 

গার্দিওলার রেকর্ডে স্বপ্ন দেখছে ম্যানসিটি 

ঘরের মাঠে দ্বিতীয় লেগে ১-০ গোল ব্যবধানে জিতলেই ম্যানচেস্টার সিটিকে টপকে সেমিফাইনালে যেত বরুসিয়া ডর্টমুন্ড। কিন্তু পেপ গার্দিওলা দায়িত্ব নেওয়ার পর এই সোজা কাজকেই কঠিন করে দিয়েছে ম্যানচেস্টার সিটি। প্রথম লেগের মতো দ্বিতীয় লেগেও ২-১ গোল ব্যবধানে জিতে তিন বছর পর সেমিতে পা রেখেছে দলটি।

প্রথমার্ধে গোল পেয়েছিল ডর্টমুন্ডই। নরওয়েজিয়ান তারকা আর্লিং হাল্যান্ডের পাস ডি বক্সে বাধা পেলেও ফিরতি শটে সেখান থেকে গোল আদায় করে নেন জুড বেলিংহ্যামের। গতকাল প্রথমে গোলে এগিয়ে থাকার পর তাদের লক্ষ্য ছিল গোল না দিতে পারলেও অন্তত হজম না করা। আর এই অসাধ্য সাধন করতে দ্বিতীয়ার্ধ পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে তাদের। 

দ্বিতীয়ার্ধের খেলা শুরুর ১০ মিনিটের মাথায় ডর্টমুন্ডের ডিফেন্ডার এমরের হাতে বল লাগায় পেনাল্টি পায় সিটি। সেখান থেকে গোল আদায় করে নেন গত ১৪ ম্যাচে গোলের দেখা না পাওয়া আলজেরিয়ান মিডফিল্ডার রিয়াদ মাহারেজ। ঠিক ২০ মিনিট পরেই ডি বক্সের বাইরে থেকে নেয়া শটে ফোডেন বল জালে জড়ালে সেটিই জয়সূচক গোল হয়ে দেখা দেয় স্বাগতিকদের জন্য। গত তিন আসরেই শেষ আটের বাধা পার হতে পারেনি ম্যানচেস্টার সিটি। সেই বাধা এবার জয় করেছে গার্দিওলার শিষ্যরা। 

এই নিয়ে ৪-২ গোল ব্যবধানে জিতে সেমিফাইনালে উঠল ম্যানচেস্টার সিটি। ফাইনালে ওঠার লড়াইয়ে তাদের প্রতিপক্ষ দুর্দান্ত ফর্মে থাকা পিএসজি। মরিশিও পোশেত্তিনোর শিষ্যদের সঙ্গে গার্দিওলার শিষ্যদের লড়াইটা বেশ ভালো জমবে বলে ধারণা ক্রীড়াভক্তদের।