• ঢাকা
  • শুক্রবার, ১৪ মে, ২০২১, ৩১ বৈশাখ ১৪২৮
প্রকাশিত: এপ্রিল ১৮, ২০২১, ১০:৫৫ এএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ১৮, ২০২১, ১০:৫৫ এএম

মেসির জোড়া গোলে বার্সার শিরোপা উৎসব

মেসির জোড়া গোলে বার্সার শিরোপা উৎসব

সময়টা মোটেও ভালো যাচ্ছে না স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনার। চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায়, লিগে টেবিলেও তিন নম্বরে, দলে মেসির ভবিষ্যত নিয়ে অনিশ্চয়তা—সব মিলিয়ে ন্যু ক্যাম্পের আবহাওয়া অনেকটাই গুমোট ভাব। এমন অবস্থায় শনিবার অ্যাথলেটিকো বিলবাওকে উড়িয়ে কোপা ডেল রে’র শিরোপা জিতে কাতালান শিবিরে শিরোপার জয়ের আনন্দ এনে দিলেন লিওনেল মেসি। তার জোড়া গোল এবং গ্রিজমান ও ফ্রেংকি ডি ইয়ংয়ের একটি করে গোলে বিলবাওকে ৪-০ গোলে হারিয়েছে বার্সেলোনা। 

রোনাল্ড কৌম্যানের অধীনে এটাই প্রথম শিরোপা বার্সার। স্পেনের দ্বিতীয় সেরা প্রতিযোগিতায় এই নিয়ে রেকর্ড ৩১তম শিরোপা জিতল বার্সেলোনা।

সেভিয়ার লা কার্তুসা স্টেডিয়ামে এদিন একক আধিপত্য ছিল বার্সেলোনারই। ম্যাচ জুড়ে ৭৭ ভাগ সময় বল দখলে নিয়ে খেলেছে মেসিরা। কাতালানদের একচেটিয়া এই ম্যাচে বলতে গেলে কোনো সুযোগই তৈরি করতে পারেনি বিলবাও।

দারুণ দাপট নিয়ে খেললেও বার্সাকে গোল পেতে অপেক্ষা করতে হয়েছে ম্যাচের দ্বিতীয়ার্ধ পর্যন্ত। ম্যাচের ৬০ মিনিট থেকে ৭২ মিনিট— এই ১২ মিনিটেই বিলবাওকে তছনছ করে শিরোপা নিশ্চিত করে ফেলে বার্সেলোনা। বার্সার হয়ে প্রথম গোলের খাতা খোলেন আতোয়াইন গ্রিজমান। ডি ইয়ংয়ের ক্রস থেকে পাওয়া বল প্রতিপক্ষের জালে জড়াতে ভুল করেননি ফরাসি এই স্ট্রাইকার। তার ৩ মিনিট পর জর্দি আলবার ক্রস থেকে পাওয়া বল হেডে বিলবাওর জালে জড়ান ইয়ং। এর পাঁচ মিনিট পর গোলমঞ্চে আবির্ভূত হন মেসি। চার মিনিটের মধ্যে দুই গোল করে ব্যবধান ৪-০তে নিয়ে যান এই আর্জেন্টাইন তারকা। ম্যাচের ৬৮ মিনিটে প্রথম গোলটি করেন তিনি ইয়ংয়ের অ্যাসিস্ট থেকে। আর ৭২ মিনিটে তার দ্বিতীয় গোলটিতে অ্যাসিস্ট করেন আলবা। 

এই জয়ের মধ্য দিয়ে দীর্ঘ দুই বছর পর কোনো শিরোপা ঘরে তুললো বার্সেলোনা। এর আগে সর্বশেষ ২০১৮-১৯ মৌসুমে লা লিগার শিরোপা জিতেছিল কাতালান এই ক্লাবটি।