• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৩ মে, ২০২১, ৩০ বৈশাখ ১৪২৮
প্রকাশিত: এপ্রিল ১৮, ২০২১, ০৫:১৪ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ১৮, ২০২১, ০৫:৩৬ পিএম

স্বস্তির শিরোপার পর বার্সাতেই থাকবেন মেসি? 

স্বস্তির শিরোপার পর বার্সাতেই থাকবেন মেসি? 

সর্বশেষ ২০১৮-১৯ মৌসুমে লা লিগা জিতেছিলো বার্সেলোনা। এরপর কিউলদের ট্রফি হাতে আর হাসিমুখে ফটোসেশন করতে দেখা গেলো গতকাল সেভিয়ার লা কার্তুসা স্টেডিয়ামে। অ্যাটলেটিকো বিলবাওকে ৪-০ গোলের হতাশায় ডুবিয়ে কোপা দেল রের ফাইনালে জিতলো রোনাল্ড কোম্যানের শিষ্যরা। এমন জয়ের পর অধিনায়ক লিওনেল মেসি দলের উপর ভরসা রেখে থেকে যাবার সিদ্ধান্ত নিবেন কিনা, সেই আশাও জেগেছে ভক্তদের মনে। 

নবনির্বাচিত বার্সা প্রেসিডেন্ট জোয়ান লাপোর্তা আগেই জানিয়েছিলেন, মেসিকে দলে রাখার সর্বাত্মক চেষ্টা করবেন তিনি। ব্যক্তিগত সম্পর্ক তো বটেই, দলের উপরেও আস্থা ফিরে পাচ্ছেন এমন কথাও জানিয়েছিলেন তিনি। কিন্তু মেসিকে আর্থিক সমস্যায় জর্জরিত বার্সেলোনা এখনও নতুন কোনো চুক্তির প্রস্তাব দিতে পারেনি, অথচ হাতে আছে মাত্র ১১ সপ্তাহ! 

শুরু থেকেই অ্যাটলেটিকো বিলবাওকে চাপে রাখা বার্সা গোল আদায়ে ব্যর্থ ছিলো। তবে ৬০তম মিনিটের পর বার্সেলোনার খেলোয়াড়দের যেন আটকে রাখতেই পারলোনা বিলবাও। ডি ইয়ংয়ের ক্রসে গ্রিজম্যান গোল করে স্কোরের খাতা খোলেন। তিন মিনিট পর জর্ডি আলবার ক্রসকে হেড করে জালে জড়ালেন আগের গোলে অ্যাসিস্ট করা ডি ইয়ং। তার পাঁচ মিনিট পরেই মাঝমাঠ থেকে উঠে এসে মেসি ডি বক্সের ভেতর ঢুকেই কোনাকুনি শটে বল জালে জড়ালে শুধু চেয়ে দেখা ছাড়া গোলরক্ষকের কিছুই করার ছিলোনা। সবশেষে ৭২তম মিনিটেও গোল করলেন মেসি, তবে এবার আলবার পাস থেকে। 

চ্যাম্পিয়নস লিগে শেষ ১৬ থেকে ছিটকে পড়ে বার্সেলোনা। এদিকে লা লিগায় রিয়াল মাদ্রিদের কাছে ২-১ গোল ব্যবধানে হারের পর সেখানেও ট্রফির ব্যাপারে নির্ভর করতে হবে অ্যাটলেটিকো মাদ্রিদ ও রিয়ালের হারের উপর, সাথে জিততে হবে পরবর্তী সব ম্যাচই। সেই হিসেবে গতকালের ম্যাচ শেষে ট্রফি নেয়ার পর উল্লাস বিন্দুমাত্র বাড়াবাড়ি বলা চলেনা বার্সেলোনা ভক্তদের জন্য। দলকে নিয়ে এর আগে হতাশা প্রকাশ করা মেসি কি এমন জয়ে কিছুটা স্বস্তি পেয়ে বার্সায় থাকার সিদ্ধান্ত নিবেন?