• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৩ মে, ২০২১, ৩০ বৈশাখ ১৪২৮
প্রকাশিত: এপ্রিল ১৮, ২০২১, ১০:৩২ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ১৮, ২০২১, ১০:৩২ পিএম

টেস্টের আগে তামিমদের ঝড়ো ব্যাটিং অনুশীলন 

টেস্টের আগে তামিমদের ঝড়ো ব্যাটিং অনুশীলন 

 শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে দুই ম্যাচ টেস্ট সিরিজ শুরু হচ্ছে আগামী ২১ এপ্রিল থেকে। তার আগেই কাতুনায়েকে দুদিন নিজেদের মধ্যেই দুই ভাগ হয়ে অনুশীলন করবেন মুমিনুল হকের দল। সেখানে আজ প্রথম দিনে ঝড়ো ব্যাটিংয়ে নিজেদের প্রস্তুতি সারলেন তামিম ইকবালরা। 

কাতুনায়েকের সিএমসিসি মাঠে তামিম ইকবালের নেতৃত্বাধীন লাল দল ৭৯.২ ওভারে করে ৩১৪ রান। ছয় উইকেটের মধ্যে পাঁচ জনই পরের খেলোয়াড়দের খেলার সুযোগ দিতে ব্যাট ছেড়ে দেন। তামিম ৬৩, মুশফিকুর রহিম ৬৬, সাইফ হাসান ৫২, নাজমুল হোসেন শান্ত ৫৩ এবং নুরুল হাসান সোহান করেন ৪৮ রান। 

অবশ্য অনুশীলনের মূল উদ্দেশ্যই ছিলো পরিবেশের সঙ্গে মানিয়ে নেয়া। শ্রীলঙ্কার গরম বাংলাদেশের চেয়ে ভিন্ন হওয়ায় সেখানে বোলারদের পারফরম্যান্স ধরে রাখতে বেশ ঘাম ঝরাতে হয়েছে। তবে কন্ডিশনের সাথে মানিয়ে নিলে খেলায় ভালো করা সম্ভব বলে মন্তব্য করেছেন দলের সঙ্গে থাকা নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। শান্তও জানিয়েছেন, প্রস্তুতি ম্যাচের মতো মূল খেলায়ও পরিকল্পনা বাস্তবায়ন করা গেলে বেশ ভালো হবে। 

করোনা মহামারীর জন্য আগেই জানানো হয়েছিলো, স্থানীয় কাউকে অনুশীলনের জন্য দিতে পারবেনা শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। তাই এবার ২১ সদস্যের দল নিয়ে যাওয়া হয়েছিলো টেস্টের জন্য। সেখান থেকেই মূল একাদশ পরবর্তীতে ঘোষণা করা হবে, যারা প্রথম টেস্টের উদ্দেশ্যে ক্যান্ডির পাল্লেকেলে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আগামী বুধবারের ম্যাচে মাঠে নামবে।