• ঢাকা
  • শুক্রবার, ১৪ মে, ২০২১, ৩১ বৈশাখ ১৪২৮
প্রকাশিত: এপ্রিল ১৮, ২০২১, ১১:১৯ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ১৮, ২০২১, ১১:১৯ পিএম

বায়ার্নের দায়িত্ব ছাড়ছেন হান্স ফ্লিক 

বায়ার্নের দায়িত্ব ছাড়ছেন হান্স ফ্লিক 

২০১৯ সালের ৩ নভেম্বর সহকারী থেকে বায়ার্ন মিউনিখ দলের পূর্ণাঙ্গ ম্যানেজারের পদ লাভ করেন হান্স ফ্লিক। এরপর গত দশ মাসের দিকে তাকালেই বোঝা যায়, দলটিকে দানবে পরিণত করে টানা ছয়টি শিরোপাই তুলেছেন তিনি। এই জার্মান কোচই দলের দায়িত্ব ছাড়তে চেয়ে ক্লাব কর্তৃপক্ষকে জানিয়েছেন। এই মৌসুম শেষেই ফ্লিককে আর পাচ্ছেনা বায়ার্ন। 

বায়ার্ন মিউনিখ জয়ের রেশেই আছে জার্মানির লিগে। বুন্দেসলিগার শেষ ম্যাচে উলফসবার্গকে ৩-২ গোল ব্যবধানে হারিয়ে টানা নবম শিরোপার জন্য লড়াই করছে তারা। ২৯ ম্যাচ শেষে ৬৮ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা দলটির নিচে আছে লিপজিগ, তাদের পয়েন্ট ব্যবধান সাত। এই ম্যাচ শেষেই দলকে নিজের দায়িত্ব ছাড়ার ঘটনা জানান ফ্লিক। ধারণা করা হচ্ছে, ক্লাবের কিছু আভ্যন্তরীন বিষয়ে কর্তৃপক্ষের সঙ্গে মনোমালিন্য হওয়ায় দায়িত্ব ছাড়তে চাইছেন তিনি। 

অবশ্য ফ্লিকের সঙ্গে ২০২৩ সালের জুন পর্যন্ত চুক্তি আছে বায়ার্নের। তবে এদিকে জার্মানি জাতীয় ফুটবল দলের কোচ জোয়াকিম লোয়ের দায়িত্ব আগামী জুলাইয়ে ইউরোর পরেই শেষ হচ্ছে। দুই দুই চার মিলিয়ে গুঞ্জন শোনা যাচ্ছে, জাতীয় দলের পরবর্তী কোচ হতে পারেন ফ্লিক। গুঞ্জন সত্য করে বায়ার্নকে হেক্সা জেতানো এই কোচ সত্যিই জাতীয় দলের দায়িত্বে আসলে জার্মানির ভক্তরা স্বস্তিতে থাকবেন বলা চলে।