• ঢাকা
  • শুক্রবার, ১৪ মে, ২০২১, ৩১ বৈশাখ ১৪২৮
প্রকাশিত: এপ্রিল ২১, ২০২১, ১২:৩৪ এএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২১, ২০২১, ১২:৩৪ এএম

সবুজ উইকেট, তবে নিশ্চিন্ত মুমিনুলরা 

সবুজ উইকেট, তবে নিশ্চিন্ত মুমিনুলরা 

আগামীকাল থেকেই টেস্ট চ্যাম্পিয়নশিপের নিয়ম রক্ষার শেষ সিরিজে পাল্লেকেলে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে নামছে শ্রীলঙ্কা এবং বাংলাদেশ। এর আগে একটি টেস্টেও জয় পায়নি মুমিনুল হকের দল। সেই হিসেবে তলানিতে অবস্থান করছে টাইগাররা। এদিকে শ্রীলঙ্কা ক্রিকেটের পরিকল্পনায় আপাতত সবুজ উইকেট। তবে সেসব নিয়ে চিন্তা নেই অধিনায়কের। 

শ্রীলঙ্কা এবং বাংলাদেশ- দুই দলেরই প্রধান শক্তি স্পিন। কিন্তু কিছুদিন আগেই রঙ্গনা হেরাথের অবসরের পর টেস্টে মূল স্পিনারের ভূমিকায় খেলা লাসিথ এম্বুলদেনিয়া এখন ইনজুরিতে। দিলরুয়ান পেরেরাও নেই ছন্দে। তাই এই টেস্টে দলে আছেন লেগি অলরাউন্ডার ভানিন্দু হাসারাঙ্গা, অফ স্পিন অলরাউন্ডার রমেশ মেন্ডিস এবং তরুণ বাঁহাতি স্পিনার প্রবীণ জয়বিক্রম। কিন্তু পেসার হিসেবে ১৫ সদস্যের দলে আছেন পাঁচজন পেসার। এদিকে অফিসিয়াল ফেসবুক পেইজে সবুজ উইকেট পর্যবেক্ষণ করে দেখছেন টেস্ট অধিনায়ক দিমুথ করুণারত্নে- এমন ছবি পোস্ট করা হয়েছে। সব মিলিয়ে পেস আক্রমণের দিকেই ঝুঁকার সম্ভাবনা লঙ্কানদের। 

আয়োজক হিসেবে শ্রীলঙ্কা এগিয়ে থাকছেন, মানছেন বাংলাদেশের অধিনায়ক মুমিনুল। তবে আগামীকাল সকাল থেকেই নিজেদের পরিকল্পনা বাস্তবায়ন করতে চান তিনি। বাংলাদেশের ব্র্যাডম্যান খ্যাত এই ব্যাটসম্যান বলেন, “আমি কোনো চাপেই নেই। দলও কোনো চাপে নেই। আমরা এখানে ম্যাচ জেতার জন্য এসেছি। পুরোপুরি চেষ্টা করব জেতার জন্য।”

আগামীকাল বাংলাদেশ সময় সকাল সাড়ে দশটায় পাল্লেকেলেতে ম্যাচ শুরু হবে। তার আগ পর্যন্ত মুমিনুলদের আত্মবিশ্বাসের প্রমাণের অপেক্ষায় থাকতে হবে ভক্তদের।