• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৩ মে, ২০২১, ৩০ বৈশাখ ১৪২৮
প্রকাশিত: এপ্রিল ২১, ২০২১, ০১:০৮ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২১, ২০২১, ০৩:৩৩ পিএম

শান্ত-তামিমে প্রথম সেশনে স্বস্তিতে বাংলাদেশ 

শান্ত-তামিমে প্রথম সেশনে স্বস্তিতে বাংলাদেশ 

ক্যান্ডির পাল্লেকেলে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টেস্ট চ্যাম্পিয়নশিপের নিয়ম রক্ষার সিরিজে মাঠে নেমেছে বাংলাদেশ এবং শ্রীলঙ্কা। টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেওয়ার পর সফরকারীদের প্রথম সেশন শেষে সংগ্রহ ১০৬ রান। ওপেনার সাইফ হাসান দ্বিতীয় ওয়ারের শেষ বলে কোনো রান না করেই আউট হওয়ার পর বিপর্যয় সামলেছেন তামিম ইকবালরা। 

প্রথম সেশনের শুরুতেই সাইফের আউট হওয়া বড় বিপদের ইঙ্গিত দিচ্ছিল। তবে শুরুতেই সেই বিপর্যয় কাটিয়ে দলকে সামনে এগিয়ে নিয়ে যাচ্ছেন তামিম এবং তিনে নামা নাজমুল হোসেন শান্ত। শ্রীলঙ্কান বোলারদের বেশ বুঝে শুনে মোকাবেলা করছেন এই দুই তারকা। 

গতকাল মঙ্গলবার থেকেই কথা উঠেছিল, এবারে নাকি সবুজ উইকেট হবে ক্যান্ডিতে। পেছনে কারণও ছিল, লঙ্কার সেরা স্পিনারদের অনুপস্থিতি কিংবা ফর্মহীনতা। তবে আজ সকালে ব্যাটিং করতে নামার পর উইকেট ব্যাটসম্যানদের জন্য সহায়ক হওয়ায় সেটি কাজে লাগিয়েছেন দুই ব্যাটসম্যান। তামিম ৭২ বল খেলে ৬৫ রান করে অপরাজিত আছেন, তবে তার ব্যাট থেকে এসেছে ১২টি চার! অন্য প্রান্তের ব্যাটসম্যান শান্ত ৮৬ বল খেলে ৩৭ রান করার পথে মেরেছেন পাঁচটি চার। 

২৭ ওভার শেষে চা বিরতির সময়ে বাংলাদেশ ৩.৯২ রানরেটে ১০৬ রান করেছে সাইফ হাসানের উইকেটের বিনিময়ে। আরও দুই সেশোনে এমন ধারা ধরে রাখতে পারলে দিনটি ভালোই যাবে সফরকারী বাংলাদেশের জন্য।