• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৩ মে, ২০২১, ৩০ বৈশাখ ১৪২৮
প্রকাশিত: এপ্রিল ২১, ২০২১, ০২:৫২ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২১, ২০২১, ০৩:৩৫ পিএম

সুপার লিগে ১২ থেকে রইল বাকি ৬! 

সুপার লিগে ১২ থেকে রইল বাকি ৬! 

রিয়াল মাদ্রিদ সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজের সুদীর্ঘ পরিকল্পনার ফসল ইউরোপীয় সুপার লিগ গড়ে উঠেছিল দুদিন আগেই। আজ দ্বিতীয় দিন পর্যন্ত নাম প্রত্যাহার করেছে ইংলিশ প্রিমিয়ার লিগের ছয়টি দলই। এখন পর্যন্ত পেরেজের কাছ থেকে কোনো মন্তব্য না এলেও বোঝা যাচ্ছে, ভবিষ্যতে সুপার লিগ আলোর মুখ দেখবে কি না, সেটি এক বড় সংশয়। 

মোট ১২টি দল নিয়ে যাত্রা শুরু করার কথা ছিল সুপার লিগের। ভক্তদের তুমুল সমালোচনা ছিল বিশ্বব্যাপী, সেই ছিটেফোটা লীডস ইউনাইটেড বনাম লিভারপুলের ম্যাচেও কিছুটা দেখা গিয়েছিল। এর মধ্যে ইপিএলের ছয়টি দল ম্যানচেস্টার সিটি, ম্যানচেস্টার ইউনাইটেড, চেলসি, আর্সেনাল, লিভারপুল এবং টটেনহ্যাম হটস্পার দুই দিনের মাথায় নিজেদের নাম প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছে। ফুটবল ভক্তদের প্রবল সমালোচনা চলছে এখন বাকি ছয়টি দল রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা, অ্যাটলেটিকো মাদ্রিদ, জুভেন্টাস, ইন্টার মিলান এবং এসি মিলান নিয়ে। 

আগেই উয়েফা এবং ফিফা জানিয়েছিল, যেসব ক্লাব, খেলোয়াড় এবং কর্মকর্তারা সুপার লিগে অংশ নেবে, তাদের ফিফা এবং উয়েফার সকল আয়োজন থেকে বাদ দেয়া হবে। সেই হিসেবে বিশ্বকাপ ফুটবল কিংবা ন্যাশনস লিগ এবং আন্তর্জাতিকভাবে স্বীকৃত সকল ফুটবল টুর্নামেন্টেই অংশ নিতে পারতেন না তারকা খেলোয়াড় এবং রেফারিরা। যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসনও স্পষ্টভাবে সুপার লিগের সমালোচনা করেন। 

সব মিলিয়ে দুই দিনের মাথায়ই অনিশ্চিত হয়ে পড়েছে সুপার লিগের ভবিষ্যৎ।