• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৩ মে, ২০২১, ৩০ বৈশাখ ১৪২৮
প্রকাশিত: এপ্রিল ২১, ২০২১, ০৪:০২ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২১, ২০২১, ০৪:০২ পিএম

আবারও তামিমসুলভ নড়বড়ে নব্বই 

আবারও তামিমসুলভ নড়বড়ে নব্বই 

আজ পাল্লেকেলে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে প্রথম টেস্টে টসে জিতেই ব্যাটিং বেছে নেন অধিনায়ক মুমিনুল হক। শুরুতেই সাইফ হাসান আউট হলেও রেকর্ড জুটিতে ভালোই সামলেছিলেন তামিম ইকবাল এবং নাজমুল হোসেন শান্ত। কিন্তু কিছুক্ষণ পরেই স্বভাবসুলভ বাজে শট খেলে ৯০ রানে আউট হলেন তামিম। 

৫৩ বল খেলেই টেস্টে ২৯তম অর্ধশতক উঠিয়ে নিলেন ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। যখন মধ্যাহ্নভোজের বিরতিতে গেলো দুই দল, তখন বাংলাদেশের দলীয় রান ১০৬, যেখানে তামিমীর অবদান ৬৫। কিন্তু কিছুক্ষণ পরেই সেই স্বভাবসুলভ ভুল। ৩৯তম ওভারে বাঁহাতি পেসার বিশ্ব ফার্নান্দোর তৃতীয় বলে অফ স্ট্যাম্পের বাইরের বলকে গ্লাইড করার চেষ্টা করেন। সফল না হওয়ার পেছনে কৃতিত্ব বোলারের, বল লাফিয়ে সোজা স্লিপের একমাত্র ফিল্ডার লাহিরু থিরামানের হাতে ধরা পড়লেন। আর এতেই ৯০ রানে নিজের ইনিংসের ইতি টানতে হলো তামিমকে, যেখানে তার ব্যাট থেকেই এসেছিলো ১৫টি চার। 

শান্তর সঙ্গে ১৪৪ রান দেশের বাইরে বাংলাদেশের ব্যাটসম্যানদের পক্ষে অন্যতম সেরা জুটি। ২০০৯ সালে ক্যারিবীয়দের বিপক্ষে সর্বশেষ ঘরের বাইরে শতোর্ধ্ব জুটি দেখেছিলো বাংলাদেশ, সেটি ছিলো তামিমের সঙ্গে জুনায়েদ সিদ্দিকের ১৪৬। তবে চা পানের বিরতিতে যাবার আগে অধিনায়ক মুমিনুল হক এবং শান্ত মিলে ২০০ রানে নিয়ে গেছেন দলীয় সংগ্রহ। এমন স্কোর বড় সংগ্রহের সুবাতাস দিচ্ছে টাইগারদের।