• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৩ মে, ২০২১, ৩০ বৈশাখ ১৪২৮
প্রকাশিত: এপ্রিল ২২, ২০২১, ১২:৩৬ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২২, ২০২১, ১২:৪০ পিএম

মুমিনুলের সেঞ্চুরি, দেড়শো পেরোলেন শান্ত 

মুমিনুলের সেঞ্চুরি, দেড়শো পেরোলেন শান্ত 

টেস্ট চ্যাম্পিয়নশিপের নিয়ম রক্ষার সিরিজের প্রথম ম্যাচের দ্বিতীয় দিনে ব্যাটিং করছে বাংলাদেশ। প্রথম দিনে ভালো শুরুর পর আজ প্রথম সেশনেই দেশের বাইরের মাঠে প্রথম শতকের রেকর্ড গড়লেন টেস্ট অধিনায়ক মুমিনুল হক। অন্য প্রান্তে থাকা নাজমুল হোসেন শান্ত ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরিকে নিয়ে যাচ্ছেন ডাবল সেঞ্চুরির দিকে। এরই মধ্যে দেড়শ রান পেরিয়ে গেছেন এই ওপেনার।

টেস্ট স্কোয়াডে জায়গা পেতে বিবেচনায় নেয়া হয়েছিলো সর্বশেষ জাতীয় ক্রিকেট লিগের পারফরম্যান্স। সেই বিবেচনায় মুমিনুল বাদই পড়ার কথা। কারণ, প্রথম ম্যাচে রাজশাহীর বিপক্ষে দুই ইনিংসে করলেন যথাক্রমে ৬ ও ১৩ রান। ঢাকা মেট্রোর বিপক্ষেও ব্যর্থ, ১১ ও ১৩ রানে আউট তিনি। আর ঘরের মাঠের বাইরে রানখরা তো আছেই। সবগুলো ভয় এবং সমালোচনার জবাবই ২২৫ বল খেলে ৯টি চারের মারে সাজানো শতকের মাধ্যমে দিলেন মুমিনুল হক। শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নেমে ব্যাট হাতে অবশ্য সফলই বলা যায় তাকে, ৮ ম্যাচে তার চারটি করে অর্ধশতক এবং শতরানের ইনিংস। 

এদিকে তরুণ শান্ত গতকালই পেয়েছেন ক্যারিয়ারের প্রথম শতক। সেই ইনিংসও লম্বা করতে করতে মুমিনুলের পরেই ৩৪৩তম বলে চার মেরে দেড়শো রান স্পর্শ করেন তিনি। অবশ্য প্রথম শতকের অভিজ্ঞতা বেশ ভালো ছিলো মুমিনুলেরও, ১৮১ রান করেছিলেন তিনি।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ২ উইকেটে ৩৭৮ রান। মুমিনুল ১০৭* রানে ও শান্ত ১৫৫* রানে ব্যাট করছেন।