• ঢাকা
  • শনিবার, ১৫ মে, ২০২১, ১ জ্যৈষ্ঠ ১৪২৮
প্রকাশিত: এপ্রিল ২২, ২০২১, ০৩:১৭ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২২, ২০২১, ০৩:২৪ পিএম

দলীয় ৪০০ রানের পর বিদায় মুমিনুলও 

দলীয় ৪০০ রানের পর বিদায় মুমিনুলও 

পাল্লেকেলেতে সিরিজের প্রথম টেস্টে প্রথম দিনের পর ৩০২ রান নিয়ে মাঠে নেমেছিল বাংলাদেশ, হাতে ছিল আট উইকেট। সেখান থেকে আজ দ্বিতীয় সেশন শেষে বাংলাদেশ ৪০০ পেরিয়েছে। তবে নাজমুল হাসান শান্ত ও অধিনায়ক মুমিনুল হক দুজনকেই ফিরতে হয়েছে। 

ব্যাট করতে নেমেই প্রথম সেশনে শতকের দেখা পান মুমিনুল। ঘরের বাইরের মাঠে এটিই তার প্রথম শতক। তার কিছুক্ষণ পরেই অপর প্রান্তের ব্যাটসম্যান শান্ত ক্যারিয়ারের প্রথম শতকের দেখা পাবার পর সেটিকে দেড়শ রানে নিয়ে যান। কিন্তু মধ্যাহ্নভোজের বিরতির পর বেশ মন্থর গতিতে রান যোগ হতে থাকে। 

এই মন্থর গতির সঙ্গে কিছুক্ষণ পরেই উইকেট হারায় বাংলাদেশ। শান্ত ১২৫তম ওভারে লাহিরু কুমারার প্রথম বল স্লোয়ার ছিল, সেটি ধরতে পারেননি শান্ত। সোজা ব্যাটে খেললে ফিরতি ক্যাচ নেন কুমারাই। আর এতেই ১৭টি চার এবং এক ছক্কায় সাজানো ১৬৩ রানের ইনিংসের সমাপ্তি টানতে হয় এই তরুণকে। কিছুক্ষণ পর ১৪০তম ওভারে ধনাঞ্জয়া ডি সিলভার অফ ব্রেক বল অফস্ট্যাম্পের বাইরে থেকে বেরিয়ে যাচ্ছিল। কিন্তু সেটিকেই ড্রাইভ করতে চেয়েছিলেন মুমিনুল। বলে টার্ন থাকায় সেটি প্রথম স্লিপে থাকা লাহিরু থিরামানের হাতে জমা হয়। ১১টি চারের মারে ১২৭ রানের ইনিংসটি সাজাতে ৩০৪ বল খেলেছিলেন মুমিনুল। 

এই প্রতিবেদন লেখার সময় ক্রিজে দুই নতুন ব্যাটসম্যান মুশফিকুর রহিম ১৮ রানে এবং লিটন দাস ১২ রানে অপরাজিত আছেন। বাংলাদেশের দলীয় সংগ্রহ ৪৩৬ রান, হাতে ছয় উইকেট।