• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৩ মে, ২০২১, ৩০ বৈশাখ ১৪২৮
প্রকাশিত: এপ্রিল ২২, ২০২১, ০৫:৩০ পিএম
সর্বশেষ আপডেট : এপ্রিল ২২, ২০২১, ০৫:৩৩ পিএম

আলোর স্বল্পতায় অনিশ্চিত দিনের শেষ ২৫ ওভার 

আলোর স্বল্পতায় অনিশ্চিত দিনের শেষ ২৫ ওভার 

পাল্লেকেলে স্টেডিয়ামে বৃষ্টি তেমন একটা  নেই, তবে হানা দিয়েছে মেঘ। সূর্য ঢেকে যাওয়ায় দিনের শেষ ২৫ ওভার পড়েছে শঙ্কায়। তাই শ্রীলঙ্কার বিপক্ষে নিয়ম রক্ষার সিরিজ হলেও টেস্ট চ্যাম্পিয়নশিপের তলানিতে থাকা বাংলাদেশের কাছে গুরুত্বপূর্ণ এই ম্যাচের প্রথম ইনিংসে ৪৭৪ রানে চার উইকেট হারানোর পর আপাতত আলোক স্বল্পতার কারণেই খেলা বন্ধ আছে। শেষ সেশনে এখনও ২৫ ওভারের খেলা এখনও অনিশ্চিত। 

এর আগে বাংলাদেশ দল প্রথম দিন নিজেদের  আধিপত্য বিস্তার করে সংগ্রহ করেছিল ৩০২ রান, হারিয়েছিল দুই উইকেট। প্রথম দিনেই রানের খাতা খোলার আগে ফিরে যেতে হয় ওপেনার সাইফ হাসানকে। দ্বিতীয় উইকেট জুটিতে দেশের বাইরের  মাটিতে রেকর্ড ১৪৪ রান সংগ্রহ করে নব্বই রানে বাজেভাবে আউট হন তামিম ইকবাল। 

তবে প্রথম দিনেই নিজের ক্যারিয়ারের প্রথম শতকের  দেখা পান তিনে নামা তরুণ নাজমুল হোসেন শান্ত। এমনকি তাকে উপযুক্ত সঙ্গ দেওয়া ব্যাটসম্যান অধিনায়ক মুমিনুল হকও ঘরের বাইরে প্রথম শতকের দেখা পেয়েছেন দ্বিতীয় দিনে। তবে রানের চাকা মন্থর গতিতে এগিয়েছে। শান্ত ব্যক্তিগত ১৬৩ রানে এবং মুমিনুল কিছুক্ষণ পরেই ব্যক্তিগত ১২৭ রানে ফিরে যান। 

আলোক স্বল্পতায় খেলা বন্ধ হওয়ার সময় নতুন ব্যাটসম্যান মুশফিকুর রহিম এবং লিটন দাস ক্রিজে আছেন। মুশফিক ৪৩ রানে এবং লিটন এক ছক্কা ও দুই চারের মারে ৩৯ বল খেলে ২৫ রানে অপরাজিত আছেন।