• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: মে ৪, ২০২১, ০৩:২২ পিএম
সর্বশেষ আপডেট : মে ৪, ২০২১, ০৩:৫০ পিএম

বিশেষ ব্যবস্থায় সাকিব-মোস্তাফিজকে দেশে ফেরানোর চিন্তা

বিশেষ ব্যবস্থায় সাকিব-মোস্তাফিজকে দেশে ফেরানোর চিন্তা

করোনার কারণে অনির্দিষ্টকালের জন্য স্থগিত ঘোষণা করা হয়েছে আইপিএল। এর পরিপ্রেক্ষিতে সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমানকে দ্রুত দেশে ফেরানোর চিন্তা করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সংশ্লিষ্ট মন্ত্রণালয় থেকে বিশেষ ছাড়পত্র নিয়ে এ দুই ক্রিকেটারকে নিজেদের ব্যবস্থায় দেশে ফেরানোর পরিকল্পনা বিসিবির।

মঙ্গলবার (৪ মে) আইপিএল স্থগিতের ঘোষণা দেয় ভারতী ক্রিকেট বোর্ড। এর আগে সোমবার কলকাতা নাইট রাইডার্সের দুই ক্রিকেটারের করোনা ধরা পড়ায় কলকাতা বনাম বেঙ্গালুরুর ম্যাচটি বাতিল করা হয়।

চলতি মাসের ১৮ তারিখ বাংলাদেশে ফেরার কথা ছিল সাকিব ও মোস্তাফিজের। কিন্তু বর্তমান পরিস্থিতিতে তাদের আগেভাগেই ফেরাবে বিসিবি। বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দীন চৌধুরী সুজন মঙ্গলবার দুপুরে গণমাধ্যমকে জানান, এখনো সাকিব ও মোস্তাফিজের সঙ্গে যোগাযোগ হয়নি। আইপিএল বন্ধ, তাই ওখানে থাকার কোনো মানে নেই। সামনে শ্রীলঙ্কা সিরিজও আছে। আমরা সেরা উপায় বের করে ওদের বিশেষ ব্যবস্থায় দেশে ফেরাব।

এই মুহূর্তে ভারতের সঙ্গে ফ্লাইট যোগাযোগ বন্ধ। সে ক্ষেত্রে ভারত থেকে বিশেষ ব্যবস্থায় ফিরতে হবে এই দুই ক্রিকেটারকে। সাকিব আছেন আহমেদাবাদে। অন্যদিকে মোস্তাফিজ সস্ত্রীক দিল্লি রয়েছেন।

এদিকে দেশে ফিরলে এই দুই ক্রিকেটারকে কত দিনের কোয়ারেন্টিনে থাকতে হবে, তা নিয়েও রয়েছে প্রশ্ন। কোয়ারেন্টিন তিন দিনের নাকি ১৪ দিনের হবে তা জানতে এরই মধ্যে স্বাস্থ্য মন্ত্রণালয়কে চিঠি দিয়েছে বিসিবি। 

এ বিষয়ে সোমবার নিজামউদ্দীন চৌধুরী বলেছিলেন, ভারত ও দক্ষিণ আফ্রিকা থেকে ফেরত আসা যাত্রীদের জন্য ১৫ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টিনের নতুন নীতিমালা নিয়েছে সরকার। এখন এই নীতিতে কি সাকিব ও মোস্তাফিজও পড়ে যান কি না, সেটা নিয়ে আমরা একটু চিন্তায় আছি। আমরা পুরো ব্যাপারটা সম্পর্কে একটা পরিষ্কার ধারণা পেতে স্বাস্থ্য মন্ত্রণালয়কে চিঠি দিয়েছি। 

এদিকে শ্রীলঙ্কা সফর শেষে আজ দেশে ফিরছেন জাতীয় দলের ক্রিকেটাররা। তাদের তিন দিন রুম কোয়ারেন্টিন করতে হবে। তবে দলের সঙ্গে ফিরছেন না কোচ রাসেল ডমিঙ্গো। তিনি শ্রীলঙ্কা থেকেই দক্ষিণ আফ্রিকা ফিরেছেন। পরিবারের সঙ্গে সময় কাটিয়ে সিরিজ শুরুর আগে যোগ দেবেন বাংলাদেশে।