• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ৬, ২০২১, ০১:৪১ পিএম
সর্বশেষ আপডেট : মে ৬, ২০২১, ০১:৫৪ পিএম

আইপিএল আয়োজনে ভুল দেখছেন না গাঙ্গুলি 

আইপিএল আয়োজনে ভুল দেখছেন না গাঙ্গুলি 

করোনার কারণে ভারতীয় প্রিমিয়ার লিগের চতুর্দশ আসর অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয়েছে। কিছুদিন আগেই পাকিস্তান সুপারর লিগ (পিএসএল) একই কারণে স্থগিত হয়েছিলো। এরপরেও আইপিএল শুরু কিংবা ভারতেই আয়োজনের সিদ্ধান্ত সঠিক ছিল বলেই মনে করেন ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি সৌরভ গাঙ্গুলি। 

ইন্ডিয়ান এক্সপ্রেসকে দেওয়া এক সাক্ষাৎকারে সৌরভ জানালেন তাদের পূর্বপরিকল্পনার কথা। টুর্নামেন্ট শুরুর সময়ে ভারতজুড়ে করোনার এমন হার ছিলো না বলেই তখন আয়োজন করা হয়েছিলো। অন্যদিকে আরব আমিরাতের আইপিএলে যে  যুক্তরাজ্যের সংস্থা জৈবসুরক্ষা বলয়ের  দায়িত্বে ছিলো, তাদের বদলে এবার বোর্ড কর্মকর্তারাই সবকিছু সামলেছেন। তবে সব মিলিয়ে সৌরভের মন্তব্য, কীভাবে জৈবসুরক্ষা বলয়ের মধ্যে থেকেও এতজন খেলোয়াড় এবং স্টাফ আক্রান্ত হলো তা বলা কঠিন। গত তিন সপ্তাহে করোনা আক্রান্তের হার বেড়ে যাওয়ায় তারা বাড়তি সতর্কতাও অবলম্বন করেছিলেন। কিন্তু তাই বলে আইপিএল আয়োজনের সিদ্ধান্তে কোনো ভুল দেখছেন না ভারত জাতীয় ক্রিকেট দলের সাবেক এই অধিনায়ক। 

এখন পর্যন্ত চারজন খেলোয়াড়, তিনজন স্টাফ এবং পাঁচজন কর্মীসহ মোট ১২ জন আইপিএলের সাথে সরাসরি সংযুক্ত ব্যক্তি করোনা আক্রান্ত হয়েছে। তাই খেলোয়াড়দের নিজ দেশে পৌঁছে দেয়ার ব্যাপারেও বেগ পেতে হচ্ছে বিসিসিআইকে। তবে যেহেতু আইপিএল মৌসুমের সময়সীমা তুলনামূলকভাবে কম, সেহেতু এখনই স্থগিত আইপিএল শুরুর পরিকল্পনা বা সূচি নিয়ে ভাবছে না বিসিসিআই।