• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ৭, ২০২১, ০৫:১৭ পিএম
সর্বশেষ আপডেট : মে ৭, ২০২১, ০৬:৫৫ পিএম

ব্যস্ত সূচিতে যোগ হলো টি-টেন

ব্যস্ত সূচিতে যোগ হলো টি-টেন

কিছুদিন আগেই ১৪তম ভারতীয় প্রিমিয়ার লিগ মাঝপথে করোনা মহামারির কারণে অনির্দিষ্টকালের জন্য স্থগিত ঘোষণা করা হয়। এরপর গুঞ্জন চলছিলো আরব আমিরাতে কিংবা ইংল্যান্ডে বাকি ৩১ ম্যাচ আয়োজন করা যায় কিনা। তবে এর আগেই নভেম্বরের তৃতীয় সপ্তাহ থেকে আবুধাবি টি-টেন প্রিমিয়ার লিগ আয়োজনের ঘোষণা দিয়েছে কর্তৃপক্ষ।

ক্রিকেটের স্বীকৃত নয় এমন ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টুর্নামেন্ট আবুধাবি টি-টেনের পঞ্চম আসর অনুষ্ঠিত হবে চলতি বছরের ১৯ নভেম্বর থেকে ৪ ডিসেম্বর পর্যন্ত। আরব আমিরাতের ৫০তম জাতীয় দিবস ২রা ডিসেম্বরকে মাথায় রেখেই ১৫ দিনব্যাপী এই টুর্নামেন্টের পরিকল্পনা সাজানো হয়েছে। 

টি-টেন লিগের আয়োজক এবং টেন স্পোর্টস ম্যানেজমেন্টের চেয়ারম্যান সাজি উল মুলক এই ব্যাপারে বলেন, “বিশ্বের সেরা ক্রিকেটারদের এই ফরম্যাটে খেলতে দেখা এবং বড় বড় প্ল্যাটফর্মকে একসাথে কাজ করতে দেখা আনন্দের বিষয়।” 

অবশ্য এবারের আয়োজনে চিন্তায় রাখা হয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপের সময়সীমাও। আয়োজক হিসেবে ভারত বেছে নিতে পারে আবুধাবিকে। আবার অস্ট্রেলিয়া সরকার সম্মতি দিলে চলতি বছরের  অক্টোবর থেকে সেখানেই আয়োজিত হতে পারে বিশ্ব ক্রিকেটের টুর্নামেন্টটি। সেক্ষেত্রে অবশ্য পরের বছরের টুর্নামেন্ট ভারতে হবে। তবে বিশ্বকাপ শেষ হওয়ার কথা আগামী ১৫ নভেম্বরে। তাই খেলোয়াড়দের যেন পাওয়া যায় সেই চিন্তা করেই টি-টেনের সূচি সাজানো হয়েছে। সেক্ষেত্রে আবুধাবিতে আইপিএল, টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং টি-টেন টানা আয়োজিত হলে কোয়ারেন্টিন এবং জৈবসুরক্ষা বলয়ের ব্যাপারে বেশ সতর্ক থাকা সম্ভব হবে আয়োজকদের পক্ষে। 

টি-টেন টুর্নামেন্টের সর্বশেষ আসর চলতি বছরের জানুয়ারি-ফেব্রুয়ারিতে আয়োজিত হয়, যেখানে জয় লাভ করেছিলো নর্দান ওয়ারিয়র্স। তবে করোনা মহামারীর কারণে দর্শক ছাড়াই আয়োজিত হয় টুর্নামেন্টটি।