• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ৭, ২০২১, ০৬:২৭ পিএম
সর্বশেষ আপডেট : মে ৭, ২০২১, ০৬:৫৪ পিএম

আইপিএল স্থগিতে ভারতীয় বোর্ডের ক্ষতি ২২০০ কোটি রুপি! 

আইপিএল স্থগিতে ভারতীয় বোর্ডের ক্ষতি ২২০০ কোটি রুপি! 

গত বছর করোনা মহামারীর কারণে দুবাইয়ে আয়োজিত হয়েছিলো ভারতীয় প্রিমিয়ার লিগের ১৩তম আসর। এবার ভারতীয় ক্রিকেট বোর্ড আত্মবিশ্বাসী ছিলো সফলভাবে ঘরের মাঠে ১৪তম আসর আয়োজনের ব্যাপারে। সেই চেষ্টায় অর্ধেক সফল বিসিসিআই। কারণ, ৩১ ম্যাচ বাকি থাকতেই খেলোয়াড়দের করোনা আক্রান্ত হওয়ায় অনির্দিষ্টকালের জন্য স্থগিত হয়েছে আসরটি, বোর্ড দেখেছে লোকসানের মুখ। 

বিসিসিআইয়ের একজন কর্মকর্তা পিটিআই নামের এক সংবাদ সংস্থাকে জানিয়েছেন, দুই থেকে আড়াই হাজার কোটি রুপি ক্ষতি হওয়ার সম্ভাবনা রয়েছে মাঝপথে চলতি আসরের আইপিএল স্থগিত হওয়ার কারণে। তবে সেই অঙ্ক অন্তত ২২০০ কোটি রুপির আশেপাশে। এই লোকসানের মধ্যে সিংহভাগই টাইটেল স্পন্সর এবং টেলিভিশনে প্রচার স্বত্বের সাথে জড়িত। এই মূল দুই আয়ের উৎসে বিসিসিআই হারাচ্ছে ১৬৯০ কোটি রুপি। সম্পূর্ণ টুর্নামেন্টের জন্য স্বত্ব মোট ৩২৬৯.৪ কোটি রুপিতে কিনেছিলো স্টার স্পোর্টস, যা নেমে আসতে পারে অর্ধেকে। একই ঘটনা ঘটতে পারে টাইটেল স্পন্সর ভিভোর ক্ষেত্রেও, ৪৪০ কোটি রুপি দিতে চেয়েছিলো তারা। 

প্রথমে কলকাতা নাইট রাইডার্সের দুজন খেলোয়াড়ের করোনা পজিটিভ ধরা পড়ে, যারা কিছুটা সময়ের জন্য জৈবসুরক্ষা বলয়ের বাইরে ছিলেন। এরপর আরও কয়েকজন কোচিং স্টাফ এবং কর্মকর্তা-কর্মচারীর করোনা পজিটিভ আসায় আসর স্থগিত করার সিদ্ধান্ত নেয় বিসিসিআই।