• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: মে ৮, ২০২১, ০৮:২৮ পিএম
সর্বশেষ আপডেট : মে ৮, ২০২১, ০৮:২৮ পিএম

নেগেটিভ সাকিব, কোয়ারেন্টিন শিথিলের চেষ্টায় বিসিবি 

নেগেটিভ সাকিব, কোয়ারেন্টিন শিথিলের চেষ্টায় বিসিবি 

গত বৃহস্পতিবার বিকেল চারটায় ভারতীয় প্রিমিয়ার লিগ থেকে দেশে ফিরেছেন সাকিব আল হাসান এবং সস্ত্রীক ফিরেছেন মোস্তাফিজুর রহমান। বাংলাদেশ ক্রিকেট বোর্ড তাদের জন্য হোম কোয়ারেন্টিনের আবেদন করলেও ভারতীয় ভ্যারিয়েন্টের করোনাভাইরাসের আশঙ্কায় তা নাকচ করে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে তাদের। এরপর প্রথম করোনা টেস্টে নেগেটিভ এসেছে সাকিবের ফলাফল। অবস্থা বিবেচনায় এখনও কোয়ারন্টিন শিথিলের চেষ্টা করছে বিসিবি। 

দেশে ফেরার পরেই করোনা টেস্ট করানো হয়েছিলো তিনজনের। কিন্তু সেখানে টেস্ট ফলাফলে সময়ের ব্যবধানে এগিয়ে থাকলেন সাকিব। আজ শনিবার তার করোনা টেস্টের ফলাফল পাওয়া গেছে, যেখানে নেগেটিভ ফলাফল এসেছে। আগামীকাল রোববার মোস্তাফিজের ফলাফলও হাতে পাবার আশায় আছে বিসিবি। তবে আজই দেশে ভারতীয় করোনা ভাইরাসের ভ্যারিয়েন্ট ধরা পড়েছে বলে জানিয়েছে আইসিডিডিআরবি। সেই হিসেবে সাকিব-মোস্তাফিজকে নিজেদের নিরাপদ প্রমাণিত করতে হলে পূর্ণ মেয়াদেই কোয়ারেন্টিনে থাকতে হবে। 

পূর্ণ কোয়ারেন্টিন শেষে তারা অনুশীলনে ফিরতে পারেন আগামী ২১ তারিখ।  ২৩ তারিখে নির্ধারিত সূচি অনুযায়ী বাংলাদেশ বনাম শ্রীলঙ্কার ওয়ানডে সিরিজ অনুষ্ঠিত হলে অনুশীলনের জন্য এই দুই তারকা মাত্র দুইদিন সময় পাবেন। আজ মিরপুরে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী জানান, আন্তর্জাতিক ক্রিকেট বা বৈশ্বিক ক্রীড়াঙ্গনে ক্রীড়াবিদদের জন্য আলাদা নিয়ম আছে। তাই সাধারণ মানুষের জন্য গড়ে তোলা প্রটোকল সাকিব এবং মোস্তাফিজের আসন্ন সিরিজে প্রভাব ফেলার আশঙ্কা থাকে।