• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ৮, ২০২১, ১০:৩১ পিএম
সর্বশেষ আপডেট : মে ৮, ২০২১, ১০:৪২ পিএম

অ্যাটলেটিকো-বার্সার গোলশূন্য ড্রয়ে স্বস্তিতে রিয়াল 

অ্যাটলেটিকো-বার্সার গোলশূন্য ড্রয়ে স্বস্তিতে রিয়াল 

লা লিগায় সর্বশেষ যখন মাদ্রিদের দুই শহুরে প্রতিপক্ষ অ্যাটলেটিকো এবং রিয়াল মাদ্রিদ মুখোমুখি হয়েছিলো, তখন ১-১ গোলে ড্র হওয়ায় বেশ স্বস্তি এসেছিলো বার্সেলোনা শিবিরে। এবার ঠিক উল্টো পৃষ্ঠায় ক্যাম্প ন্যুতে লুইস সুয়ারেজদের বিপক্ষে গোলশূন্য ড্র করলো লিওনেল মেসিরা। ফলে দুই দলই পয়েন্ট হারিয়ে শিরোপার দৌড়ে পিছিয়ে গেছে। তাই শিরোপার দৌড় এখন বাকি ম্যাচগুলোর ওপরেও নির্ভরশীল। 

এই প্রথম সাবেক সতীর্থদের বিপক্ষে খেলতে নামলেন উরুগুয়ের ফরোয়ার্ড সুয়ারেজ। দুই ম্যাচের নিষেধাজ্ঞায় থাকায় বার্সা থেকে এই তারকাকে বিদায়ের নায়ক কোচ রোনাল্ড কোম্যান দেখতে পেলেন না ডিফেন্সের কেমন পরীক্ষা নিলেন সাবেক বার্সা তারকা। তৃতীয় মিনিটে থমাস লেমারের শটের পর দশম মিনিটে সুয়ারেজের শট ঠেকিয়েছেন টের স্টেগান। এরপর গোড়ালির ইনজুরিতে লেমারকে তিন মিনিট পরেই মাঠ ছাড়তে হয়।

বেশ খানিকটা বলের ওপর আধিপত্য বিস্তারের চেষ্টা আর আক্রমণ মিলিয়ে নিষ্প্রভ ছিলেন সার্জিও বুসকেটস। তাকে ৩২তম মিনিটে বদলি করে ইলাইস মোরিবাকে নামানো হয়। তবে প্রথমার্ধে ফলাফলে কোনো পরিবর্তন আসেনি। 

কাঙ্ক্ষিত পরিবর্তন আসেনি দ্বিতীয়ার্ধেও। প্রথমার্ধের শেষ দিকে মেসিকে ফাউল করে হলুদ কার্ড দেখেছিলেন সাওল। দ্বিতীয়ার্ধের শুরুতেই এই ভুল করলেন ফেলিপ। তবে ফ্রি-কিক থেকে বল পেয়ে ওয়ান টাচে বারের বাইরে বল পাঠিয়েছেন লেংলেট। কিছুক্ষণ পর মোরিবা হলুদ কার্ড দেখেন হারমোসোকে বাধা দেয়ার জন্য।

এরপর ৬৫তম মিনিটে মেসিকে ফাউল করেন কোকে, দেখেন হলুদ কার্ড। ৭১তম মিনিটে জর্ডি আলবার ক্রস থেকে আরাউজো হেড করে গোল করেন। তবে উদযাপন শুরুর আগেই শেষ করে দেয় অফসাইডের বাঁশি। এরপর ৭৫তম মিনিটে পেদ্রি এবং সার্জিনো ডেস্টকে তুলে নিয়ে গোলের আশায় যথাক্রমে সার্জি রবার্তো এবং ওসমান ডেম্বেলেকে নামানো হয়। ৬৭তম মিনিটে সাওলের বদলে নামা জোয়াও ফেলিক্সকে ৮২তম মিনিটে ফাউল করেন জেরার্ড পিকে। এদিকে জর্ডি আলবাও দেখেন বিতর্কিত হলুদ কার্ড। মূল সময়ের শেষ মিনিটে মেসির একটি শট বামদিকের উপর কর্নারের পাশ দিয়ে বেরিয়ে যাবার পরে অতিরিক্ত তিন মিনিটে আর কোনো বিপদ হয়নি দুই দলের। 

সব মিলিয়ে গোলশূন্য ড্রয়ে শেষ হয় উত্তেজনাময় গুরুত্বপূর্ণ ম্যাচটি। তবে এই ড্রয়ে রিয়াল মাদ্রিদ সবচেয়ে খুশি হলেও কোম্যানের দলের লা লিগার দৌড়ে টিকে থাকা আরও কঠিন হয়ে গেলো।