• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: মে ৯, ২০২১, ০২:২৩ পিএম
সর্বশেষ আপডেট : মে ৯, ২০২১, ০৪:১৯ পিএম

ক্রিকেটারদের যুক্তরাষ্ট্রে পাড়ি জমানোর হিড়িক! 

ক্রিকেটারদের যুক্তরাষ্ট্রে পাড়ি জমানোর হিড়িক! 

গত বছর ক্রিকেট অঙ্গনে বেশ কিছু আলোচিত ঘটনার মধ্যে ছিল পাকিস্তানি তারকা সামি আসলামের যুক্তরাষ্ট্রে পাড়ি জমানোর ঘটনা। ক্রিকেটের বিশাল মার্কেট এবং সম্ভাবনাময় বিনিয়োগের খাত বিবেচনা করে বেশ কয়েক বছর ধরেই যুক্তরাষ্ট্র ক্রিকেটারদের বিভিন্ন দেশ থেকে নিয়ে যাবার চেষ্টা করছে, গড়ে তুলছে অবকাঠামো। সব মিলিয়ে সামির মতো এমন অনেক ক্রিকেটারই আছেন স্বপ্নের সুযোগের অপেক্ষায়। 

পাকিস্তানের হয়ে ১৩ টেস্ট আর ৪ ওয়ানডে খেলা সামি খুব বেশি আলোচনায় আসেননি জাতীয় দলের পারফরম্যান্স দিয়ে। টেস্টে ৩১.৫৮ গড়ে মাত্র ৭৫৮ রান করলেও ঘরোয়া ক্রিকেটে নিয়মিত পারফর্ম করেছেন তিনি। তবে নির্বাচকদের সুনজর ছিল না, তাই ব্যর্থতা ঢাকার সুযোগও কম পেয়েছেন। এদিকে স্বজনপ্রীতির অভিযোগ খুবই সাধারণ হয়ে দাঁড়িয়েছে। শুধু সামির সঙ্গে শতাধিক প্রথম শ্রেণির ভালো পারফর্মার যোগাযোগ করেছেন আমেরিকান দলে খেলার জন্য। 

সামি জানিয়েছেন, অনেকেই চুক্তির কাছাকাছি চলে এসেছেন। যুক্তরাষ্ট্রের নজর অস্ট্রেলিয়ান ও দক্ষিণ আফ্রিকার তারকাদের দিকে থাকলেও শ্রীলঙ্কান, ভারতীয় এবং ওয়েস্ট ইন্ডিয়ানরাও আসার জন্য উন্মুখ।

২০২৩ সালের শেষ দিকে যুক্তরাষ্ট্রের হয়ে খেলার সুযোগ পাবেন সামি। পাকিস্তান ক্রিকেট বোর্ডের কাছে সাত বছর ধরে ধর্না দেওয়ার পর এমন অপেক্ষাও যেন স্বস্তিদায়ক। এভাবে অনেক কেন্দ্রীয় চুক্তির বাইরের খেলোয়াড়ই আসতে চাইছেন দলে। সব মিলিয়ে খেলোয়াড়রা সুবিধা এবং সম্মানের জন্যই পাড়ি জমাতে চাইছেন যুক্তরাষ্ট্রে।