• ঢাকা
  • সোমবার, ২১ জুন, ২০২১, ৮ আষাঢ় ১৪২৮
প্রকাশিত: মে ১১, ২০২১, ০১:৫৮ পিএম
সর্বশেষ আপডেট : মে ১১, ২০২১, ০১:৫৮ পিএম

এশিয়ান ও বিশ্বকাপের লক্ষ্যে বাংলাদেশে জেমি ডে 

এশিয়ান ও বিশ্বকাপের লক্ষ্যে বাংলাদেশে জেমি ডে 

বাংলাদেশ জাতীয় ফুটবল দলের আগামী মাস থেকেই ব্যস্ত সময় কাটবে। আগামী জুনেই ২০২২ সালের কাতার বিশ্বকাপ এবং ২০২৩ সালে এশিয়ান কাপের বাছাই পর্বের খেলা। তাই অনুশীলনের জন্য দেশে পৌঁছেছেন জাতীয় দলের কোচ জেমি ডে এবং গোলরক্ষক কোচ লেস ক্লিভেলি। 

দেশে ফিরে অবশ্য নিয়মমাফিক পাঁচদিনের কোয়ারেন্টিনে চলে গিয়েছেন দুজন। গত পরশু শনিবার প্রস্তুতি ক্যাম্পের জন্য ঘোষিত জেমি ডের দলে আছেন ৩৩ জন, যাদের মধ্যে পাঁচজন অনূর্ধ্ব ২৩ দল থেকে অনুশীলনে সুযোগ পেয়েছেন। সেই হিসেবে শিষ্যদের মধ্যে ক্যাম্পে আনিসুর রহমান জিকো, শহিদুল আলম সোহেল, আশরাফুল ইসলাম রানা এবং মিতুল মারমাও আছেন ক্লিভেলির সাথে। অবশ্য সহকারী কোচ স্টুয়ার্ট ওয়াটকিসও চলে আসতেন, কিন্তু করোনা পরীক্ষার ফলাফল বাধ সেধেছে। দেশে ফিরতে পেরে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের কাছে উচ্ছ্বাস প্রকাশ করেছেন জেমি ডে।

আগামী ৩রা জুন আফগানিস্তান, ৭ জুন ভারত এবং ১৫ জুন ওমানের বিপক্ষে তিনটি গুরুত্বপূর্ণ ম্যাচ খেলবে বাংলাদেশ। তবে সবগুলো ম্যাচই কাতারে অনুষ্ঠিত হবে। চলতি বছরের মার্চে নেপালে ত্রিদেশীয় সিরিজের পর এপ্রিলে ছুটি নিয়ে নিজ দেশে গিয়েছিলেন জেমি ডে। তিনটি ম্যাচের জন্য ছুটি শেষে আবারও  অনুশীলনে দেখা যাবে তারকাদের।