• ঢাকা
  • বুধবার, ২৩ জুন, ২০২১, ৯ আষাঢ় ১৪২৮
প্রকাশিত: মে ১২, ২০২১, ০৯:৩৫ এএম
সর্বশেষ আপডেট : মে ১২, ২০২১, ১১:২৯ এএম

লেভান্তের মাঠে গিয়ে হোঁচট বার্সেলোনার

লেভান্তের মাঠে গিয়ে হোঁচট বার্সেলোনার

চলতি মৌসুমে লা লিগার প্রতিটি ম্যাচই যেন নতুন করে রোমাঞ্চ ছড়াচ্ছে। বিশেষ করে শিরোপাপ্রত্যাশী দলগুলোর ম্যাচ শেষে নতুন করে হিসাব কষতে হচ্ছে বিশেষজ্ঞদের— শেষ পর্যন্ত কার ঘরে ঢুকবে লা লিগার শিরোপা। 

মঙ্গলবার লেভান্তের মাঠে আতিথ্য নিয়েছিল বার্সেলোনা। সহজ প্রতিপক্ষের বিপক্ষে ম্যাচটি জিতলে অনায়াসে অ্যাথলেটিকো মাদ্রিদকে হটিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে যেত কাতালানরা। কিন্তু জয়ের বদলে প্রতিপক্ষের মাঠ থেকে পয়েন্ট হারিয়ে ফিরেছেন লিওনেল মেসিরা। গতকাল ম্যাচে দুই দুইবার এগিয়ে থেকেও ৩-৩ গোলের ড্র করেছে বার্সেলোনা।

প্রতিপক্ষের মাঠে এদিন ২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে গিয়েছিল রোনাল্ড কৌমানের শিষ্যরা। কিন্তু বিরতির পরই দ্রুতই সমতায় ফেরে স্বাগতিকরা। এরপর উসমান দেম্বেলের গোলে ফের এগিয়ে যায় বার্সা। কিন্তু মরিয়া লেভান্তে শেষ পর্যন্ত এই গোলটিও পরিশোধ করে বার্সেলোনাকে ড্রর হতাশায় পোড়ায়।

এদিন দুই পক্ষই খেলেছে সমানতালে। জমজমাট এই লড়াইয়ে প্রথমার্ধেই দুই গোল পেয়ে যায় বার্সা। ম্যাচের ২৫ মিনিটে মেসির গোলে এগিয়ে যায় অতিথিরা। আর ৩৪ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন পেদ্রি।

প্রথমার্ধে গোলে দেখা না পাওয়া লেভান্তে বিরতি থেকে ফিরেই ১৪ মিনিটের মধ্যে দুই গোল পরিশোধ করে ফেলে। ম্যাচের ৫৭ মিনিটে স্বাগতিকদের প্রথম গোলটি এনে দেন মেরেলো, আর তার দুই মিনিট পর, অর্থাৎ ম্যাচের ৫৯ মিনিটে দলকে সমতায় ফেরান মোরালেস।

তবে এই সমতা ৫ মিনিটের বেশি স্থায়ী হতে দেননি দেম্বেলে। ম্যাচের ৬৪ মিনিটে দেম্বেলের গোলে আবার এগিয়ে যায় বার্সেলোনা। কিন্তু বার্সাকে হতাশায় ডুবিয়ে ম্যাচের ৮৩ মিনিটে স্কোরলাইন ৩-৩ করেন লেভান্তের লেওন।

এই ড্রয়ে ৩৬ ম্যাচে ৭৬ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে আছে বার্সেলোনা। তাদের চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ ৭৫ পয়েন্ট নিয়ে নেমে গেছে তিনে। তারা অবশ্য বার্সার চেয়ে এক ম্যাচ কম খেলেছে। অন্যদিকে শীর্ষে থাকা অ্যাথলেটিকো মাদ্রিদও (৭৭) খেলেছে ৩৫ ম্যাচ।