• ঢাকা
  • বুধবার, ২৩ জুন, ২০২১, ৯ আষাঢ় ১৪২৮
প্রকাশিত: মে ১২, ২০২১, ০৪:৩৯ পিএম
সর্বশেষ আপডেট : মে ১২, ২০২১, ০৪:৩৯ পিএম

সাহসী শ্রীলঙ্কার তরুণ কাণ্ডারিদের একাদশ 

সাহসী শ্রীলঙ্কার তরুণ কাণ্ডারিদের একাদশ 

দিনেশ চান্দিমাল, সুরাঙ্গা লাকমাল, অ্যাঞ্জেলো ম্যাথেউস ছাড়া শ্রীলঙ্কা জাতীয় ওয়ানডে দল একসময় ছিলো অকল্পনীয়। কিন্তু বয়সের ভার আর পারফরম্যান্স সবকিছু  মিলিয়ে আগামী বিশ্বকাপের জন্য তরুণদের উপরেই ভূমিকা রাখতে চাইছে শ্রীলঙ্কা ক্রিকেট। তাই বাংলাদেশ সফরের স্কোয়াডে নবীনদের চমক দেখা গেছে দলে। 

সাবেক ওয়ানডে অধিনায়ক দিমুঠ করুণারত্নে দলে জায়গা পাননি উপরের সতীর্থদের সাথে। একই ভাগ্য বরণ করতে হয়েছে নুয়ান প্রদীপকে। আর থিসারা পেরেরা তো হঠাৎ করে অবসরের ঘোষণাই দিয়ে বসলেন। সেই স্থলে অধিনায়কত্বের অভিষেক হতে যাচ্ছে কুশল পেরেরার। তার নেতৃত্বে যে ১৮ জনের দল বাংলাদেশে আসছেন, সেখানে সহ-অধিনায়কের দায়িত্বে আছেন কুশল মেন্ডিস। দুই কুশলের কুশলীদের মধ্যে অভিজ্ঞ বলতে আছেন ইসুরু উদানা এবং ধনঞ্জয়া ডি সলভা। নতুন মুখ চামিকা করুণারত্নে এবং শিরান ফার্নান্দো। 

চলতি মাসের ২৩, ২৫ এবং ২৮ তারিখ অনুষ্ঠিত হবে তিনটি দিবারাত্রির ওয়ানডে ম্যাচ। মিরপুরেই সিরিজের সবগুলো ম্যাচ অনুষ্ঠিত হবে। 

শ্রীলঙ্কা স্কোয়াডঃ কুশল পেরেরা (অধিনায়ক), কুশল মেন্ডিস (সহ অধিনায়ক), দানুশকা গুনাথিলাকা, পাথুম নিসাঙ্কা, ধনঞ্জয়া ডি সিলভা, আশেন বান্দারা, নিরোশান ডিকওয়েলা, দাসুন শানাকা, ইসুরু উদানা, চামিকা করুনারত্নে, লক্ষণ সান্দাকান, ওয়ানিন্দু হাসারাঙ্গা, রমেশ মেন্ডিস, দুশমন্থ চামিরা, আকিলা ধনঞ্জয়া, শিরান ফার্নান্দো, বিনুরা ফার্নান্দো ও আসিথা ফার্নান্দো।