• ঢাকা
  • বুধবার, ২৩ জুন, ২০২১, ৯ আষাঢ় ১৪২৮
প্রকাশিত: মে ১২, ২০২১, ০৫:১০ পিএম
সর্বশেষ আপডেট : মে ১২, ২০২১, ০৫:১৬ পিএম

সাকিবের সাবেক সতীর্থ মনোজ তিওয়ারি এখন মন্ত্রী 

সাকিবের সাবেক সতীর্থ মনোজ তিওয়ারি এখন মন্ত্রী 

ভারতে খেলোয়াড়দের রাজনীতিতে আসার ঘটনা বিরল কিছু নয়। এবার সেই তালিকায় যোগ হলো বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের ভারতীয় প্রিমিয়ার লিগের সাবেক সতীর্থ মনোজ তিওয়ারি। কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলা এই ব্যাটসম্যানের নতুন পরিচয়- তিনি এখন পশ্চিমবঙ্গের যুব ও ক্রীড়ামন্ত্রী। 

কলকাতার রাজভবনে গত সোমবার ৪৩ জন মন্ত্রী শপথ গ্রহণ করেন। সেই তালিকায় ছিলেন শিবপুরে ভারতীয় জনতা পার্টির রথীন্দ্রনাথকে হারানো তৃণমূল কংগ্রেসের কান্ডারি মনোজ। ১৬ বছরে প্রথম শ্রেণীর ক্যারিয়ারে মোট ৮৯৬৫ রান আছে তার। ভারতের জার্সিতে খেলেছেন ১২টি ওয়ানডে এবং তিনটি টি-টোয়েন্টি ম্যাচ। ২০১২ সালে  কলকাতা নাইট রাইডার্সকে জিতিয়েছেন আইপিএলও। তাই এবার ইলেকশন জয়ের পরে সরাসরি যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের দায়িত্ব তাকে দিতে দুইবার ভাবতে হয়নি মমতা বন্দোপাধ্যায়কে। 

শপথ নেয়ার পর মনোজ টুইট করেছেন, “এই শপথ গ্রহণ অনুষ্ঠান আমার জন্য এক নতুন অভিজ্ঞতা। আমাদের প্রিয় দিদি মমতাকে ও আমার ভাই অভিষককে ধন্যবাদ জানাতে চাই, আমার ওপরে ভরসা রেখে পশ্চিমবঙ্গের মানুষের সেবা করার সুযোগ দিয়ে দেওয়ার জন্য।” 

অবশ্য আরেকজন ক্রিকেটারও জিতলেন নির্বাচনে। বিজেপির হয়ে দাঁড়িয়েছিলেন অশোক ডিন্ডা, ১২৬০ ভোটে হারিয়েছেন তৃণমূলের প্রার্থী সংগ্রাম কুমার দোলাইকে।