• ঢাকা
  • বুধবার, ২৩ জুন, ২০২১, ৯ আষাঢ় ১৪২৮
প্রকাশিত: মে ১৩, ২০২১, ১২:২০ এএম
সর্বশেষ আপডেট : মে ১৩, ২০২১, ০৮:৪৬ এএম

আইপিএল খেলতে ব্রিটিশ নাগরিকত্ব চান আমির 

আইপিএল খেলতে ব্রিটিশ নাগরিকত্ব চান আমির 

কিছুদিন আগেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন পাকিস্তানের গতি তারকা মোহাম্মদ আমির। এমন সিদ্ধান্ত নেয়ার পেছনের পুরো দায় পাকিস্তান ক্রিকেট বোর্ডের বর্তমান হর্তাকর্তাদের ওপর চাপন ২৯ বছর বয়সী এই ক্রিকেটার। এবার জানালেন, আগামীতে ভারতীয় প্রিমিয়ার লিগে খেলার জন্য ব্রিটিশ নাগরিকত্বের জন্যও আবেদন করতে পারেন তিনি! 

মোহাম্মদ আমিরের মতো অসাধারণ পেসার খুব কমই পেয়েছে পাকিস্তান। কিন্তু নানা বিতর্কে আর নিষেধাজ্ঞায় কেটেছে বেশ কিছু সময়। ফিরে এসে আবার প্রমাণ করতেও পেছাননি এই বোলার। অবশ্য অবসর গ্রহণের ঘোষণার আগে পরে মিলিয়ে বেশ কিছু ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টুর্নামেন্টে খেলেছেন আমির। এমনকি আরও ছয় থেকে সাত বছর পর্যন্ত টি-টোয়েন্টি ক্রিকেটে থাকার ইচ্ছা আছে বলেও জানালেন তিনি।

তবে পরিবারের সাথে বর্তমানে ইংল্যান্ডে অবস্থানরত এই খেলোয়াড় ব্রিটিশ নাগরিকত্ব নিয়ে আইপিএল খেললে আজহার মাহমুদের পর তিনিই হবেন দ্বিতীয় পাকিস্তানি তারকা। আজহারও নিজের ব্রিটিশ নাগরিকত্ব ব্যবহার করে কিংস ইলেভেন পাঞ্জাব এবং কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলেছেন আইপিএল। 

অবশ্য আমিরের সন্তানরাও ইংল্যান্ডের স্কুলে পড়ছে। এদিকে দেশের হয়ে অবসর নেয়ায় পাকিস্তান দলের বর্তমান ব্যবস্থাপনায় পরিবর্তন না এলে অবসর ভেঙে ফেরার খুব একটা সম্ভাবনা নেই বললেই চলে। তাই আইপিএলের আগামী কোনো এক আসরে মোহাম্মদ আমিরকে বল হাতে আগুন ঝরাতে দেখা যাবার সম্ভাবনাই বেশি।