• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৪ জুন, ২০২১, ১০ আষাঢ় ১৪২৮
প্রকাশিত: মে ১৫, ২০২১, ০৯:৪৪ পিএম
সর্বশেষ আপডেট : মে ১৫, ২০২১, ০৯:৪৪ পিএম

ইজরায়েলের হামলায় প্রতিবাদমুখর মুসলিম ফুটবলাররা

ইজরায়েলের হামলায় প্রতিবাদমুখর মুসলিম ফুটবলাররা

কিছুদিন ধরে নতুনভাবে ইজরায়েলের বাহিনীরা ফিলিস্তিনের উপর হামলা শুরু করেছে। নারী শিশুরাও বাদ যায়নি এই হামলা থেকে। এমনকি মসজিদুল আকসায়ও বোমা-বুলেট নিয়ে হামলা করেছে ইজরায়েলের পুলিশ। তবে এমন আচরণের প্রতিবাদ করেছেন ফুটবল বিশ্বের বিভিন্ন মুসলিম তারকারা।

আগেই ফিলিস্তিনের হামলা বন্ধের  আহ্বান জানিয়েছিলেন লিভারপুলের তারকা মোহাম্মদ  সালাহ। মিসরীয় এই ফুটবলার সেই টুইটে বিশেষভাবে উল্লেখ করেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের কথা। এরপরে আরও নানা ধরণের প্রতিবাদ নজরে  আসতে থাকে। চিলির দেপোর্তিভো এমন নৃশংস হত্যাকান্ডের প্রতিবাদ জানাতে ফিলিস্তিনের ঐতিহ্যবাহী পোশাক পরে মাঠে নেমেছিলেন প্রদর্শনীর উদ্দেশ্যে। এমনকি লিভারপুলের আরেক ফরোয়ার্ড সাদিও মানে একটি টুইটে ছবি দিয়ে লিখেছেন, ‘ফ্রি প্যালেস্টাইন’। এছাড়াও ম্যানচেস্টার সিটি ফরোয়ার্ড ও আলজেরিয়ান তারকা রিয়াদ মাহারেজ ফিলিস্তিনের পতাকার সাথে একটি ছবি দিয়ে হামলা বন্ধের নিবেদন করেছেন। মরোক্কান রাইটব্যাক আশরাফ হাকিমি বর্তমানে ইন্টার মিলানের তারকা, তিনিও প্রতিবাদ জানিয়েছেন। 

সব মিলিয়ে ফিলিস্তিনিদের কান্না ছুঁয়েছে ফুটবলারদের মনও। তাদের প্রার্থনায় ফিলিস্তিনের নারী শিশু সহ আহত এবং নিহতদের জন্য শুভ কামনায় সমর্থন জানিয়েছেন ভক্তরা।